Stray Dog in Hospital: জেনারেল ওয়ার্ডে চলছে রোগীর চিকিৎসা, পাশেই ফাঁকা বেডে নিশ্চিন্তে ঘুমাচ্ছে কুকুর! ভাইরাল ভিডিয়ো

UP Hospital: যে রোগীর পরিবারের তরফে ভিডিয়োটি করা হয়েছিল, তারা হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চরম গাফিলতি ও অব্যবস্থার অভিযোগ জানিয়েছেন।

Stray Dog in Hospital: জেনারেল ওয়ার্ডে চলছে রোগীর চিকিৎসা, পাশেই ফাঁকা বেডে নিশ্চিন্তে ঘুমাচ্ছে কুকুর! ভাইরাল ভিডিয়ো
হাসপাতালের বেডে শুয়ে কুকুর।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 11:41 AM

লখনউ: বেডে শুয়ে রয়েছেন রোগীরা, পাশেরই আরেকটি ফাঁকা বেডে নিশ্চিন্তে ঘুমাচ্ছে পথকুকুর (Stray Dog)। চিকিৎসক, নার্সরা রোগীদের দেখতে এলেও, তাদেরও হেলদোল নেই। কেউই তাড়াচ্ছেন না কুকুরটিকে। এমনই দৃশ্য ধরা পড়ল সরকারি হাসপাতালে। ভিডিয়োটি ভাইরাল (Viral Video) হতেই শোরগোল শুরু হয়। রোগীদের পরিবারের তরফে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতি ও অব্যবস্থার অভিযোগ আনা হয়েছে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের (Uttar Pradesh) আজমগড়ে। সেখানের মন্ডলীয় জেলা হাসপাতালেই এই অদ্ভুত দৃশ্য ধরা পড়েছে।

জানা গিয়েছে, আজমগড়ের জেলা হাসপাতালের জেনারেল ওয়ার্ডেই রোগীদের পাশে ফাঁকা বেডে ঘুমাচ্ছিল কুকুর। এক রোগীর পরিজনরা এসে দেখতে পান, পাশের বেডে শুয়ে রয়েছে কুকুর। এরপরই তারা সেই ঘটনার ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। কীভাবে ওই পথকুকুর হাসপাতালের ভিতরে ঢুকল ও রোগীদের শয্যায় উঠে পড়ল, তা নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। শুধু তাই নয়, হাসপাতালের কর্মীরা কুকুরটিকে দেখেও তাড়াননি কেন, তা নিয়েও প্রশ্ন উঠেছে।

যে রোগীর পরিবারের তরফে ভিডিয়োটি করা হয়েছিল, তারা হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চরম গাফিলতি ও অব্যবস্থার অভিযোগ জানিয়েছেন।

উল্লেখ্য়, এই প্রথম নয়, এর আগেও এই হাসপাতাল খবরের শিরোনামে এসেছিল পথকুকুরের উপদ্রবের কারণেই। সম্প্রতিই অভিযোগ উঠেছিল, ওই হাসপাতালে রাখা রোগীদের মৃতদেহ খুবলে খেয়ে নিচ্ছে পথ কুকুর। বিষয়টি জানাজানি হতেই শোরগোল পড়ে যায়। সেই সময় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, হাসপাতালে যাতে কুকুর-বিড়াল ঢুকতে না পারে, তার জন্য কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে। আগামিদিনে এই ধরনের ঘটনা আর ঘটবে না। কিন্তু এই ভাইরাল ভিডিয়োয় ফের একবার হাসপাতালের অব্যবস্থার ছবিই ধরা পড়ল। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এই বিষয়ে এখনও কোনও মন্তব্য করা হয়নি। মোরাদাবাদের একটি হাসপাতালেও কুকুরকে রোগীদের বেডে বসে থাকতে দেখা গিয়েছিল।