Viral Video: কংগ্রেসের সভা শেষে বেজে উঠল নেপালের জাতীয় সঙ্গীত, রাহুল বললেন…

Viral Video: মহারাষ্ট্রের কংগ্রেসের সভায় জাতীয় সঙ্গীতের বদলে বেজে উঠল নেপালের জাতীয় সঙ্গীত। এরপরই বিজেপি নেতারা কটাক্ষ করতে শুরু করেন।

Viral Video: কংগ্রেসের সভা শেষে বেজে উঠল নেপালের জাতীয় সঙ্গীত, রাহুল বললেন…
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2022 | 4:58 PM

মুম্বই: দেশের দক্ষিণ থেকে সুদূর উত্তর পর্যন্ত পদব্রজে বেরিয়েছেন কংগ্রেস নেতা তথা ওয়ানাডের কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। গত ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে কংগ্রেসের এই ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo Yatra)। দু’মাসে বিভিন্ন সময়ে একাধিক বিতর্কে জড়িয়েছে এই যাত্রা। এবার এই যাত্রায় সভা ঘিরে নয়া বিতর্কে জড়াল কংগ্রেস। কংগ্রেসের সভা শেষে মঞ্চে ভারতের জাতীয় সঙ্গীতের পরিবর্তে বাজল নেপালের জাতীয় সঙ্গীত। আর কংগ্রেসের সমালোচনার এত বড় সুযোগ এতটুকু হাতছাড়া করেনি বিজেপি (BJP)।

সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসের সভার এই ভিডিয়ো ভাইরাল হতেই ফের বিতর্কে উপনীত রাহুল গান্ধী। এক্ষেত্রে উল্লেখ্য, এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি টিভি৯ বাংলা। এই ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে, কংগ্রেসের এক সভা শেষে রাষ্ট্র সঙ্গীত (জাতীয় সঙ্গীত)-র জন্য মাইক্রোফোনে বলেন রাহুল গান্ধী। সকলে নিজ নিজ আসন ছেড়ে উঠে পড়েন। সবাই হয়ত ভারতের জাতীয় সঙ্গীতের জন্যই অপেক্ষা করেছিলেন। তবে কিছুক্ষণ মিউজিক বাজার পরেই শোনা যায় ভারতের জাতীয় সঙ্গীত নয়। বাজছে নেপালের জাতীয় সঙ্গীত। মঞ্চে থাকা বাকি নেতাদের দিকে তাকিয়ে রাহুল জিজ্ঞাসা করেন, এটা কী হচ্ছে? তারপরই গান থামিয়ে দিতে বলা হয়। তারপরই জন গণ মন বেজে ওঠে। সেই মুহূর্তে পরিস্থিতি সামলে উঠতে পারলেও সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার জন্য সমালোচনার মুখে পড়েছেন রাহুল গান্ধী। মহারাষ্ট্রের ওয়াশিম জেলায় এক জনসভায় এই ঘটনা ঘটেছে।

এদিকে একাধিক বিজেপি নেতা এই ভিডিয়ো টুইট করে কংগ্রেস ও রাহুল গান্ধীকে তোপ দেগেছেন। মহারাষ্ট্রের এক বিজেপি নেতা নীতেশ রানে টুইটে লিখেছেন,’পাপু কা কমেডি সার্কাস’। এদিকে তামিলনাড়ুর বিজেপি নেতা অমর প্রসাদ রেড্ডি টুইটারে এই ভিডিয়ো পোস্ট করে প্রশ্ন তোলেন, ‘রাহুল গান্ধী, এটা কী হচ্ছে?’ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসের সভার এই অংশটুকু ভাইরাল হয়ে গিয়েছে। আর বিজেপির একাধিক নেতা-মন্ত্রীরা এই ভিডিয়ো পোস্ট ও রিটুইট করে কংগ্রেস নেতার কটাক্ষ করেছেন।