দিল্লিতে জরুরি বৈঠক বঙ্গ বিজেপির, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই বসছেন দিলীপ-শুভেন্দুরা

BJP: বঙ্গ বিজেপির নেতাদের বৈঠক হঠাৎ রাজধানীতে কেন? সূত্রের খবর, এই বৈঠক নিরিবিলিতে, সংবাদমাধ্যমের থেকে দূরে সারতেই দিল্লিকে বেছে নেওয়া হয়েছে।

দিল্লিতে জরুরি বৈঠক বঙ্গ বিজেপির, কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই বসছেন দিলীপ-শুভেন্দুরা
দিল্লিতে বৈঠকে বসতে চলেছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 10:36 AM

নয়া দিল্লি: কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে দিল্লিতে জরুরি বৈঠকে বসছে বঙ্গ বিজেপি। আগামী ১১ অগস্ট এই বৈঠক হতে চলেছে বলে সূত্রের খবর। রাজ্য বিজেপির মুখ যাঁরা, মূলত সেই সব নেতাদেরই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে বলে সূত্রের দাবি। বৈঠকে থাকবেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। বৈঠকে থাকতে পারেন শিবপ্রকাশ, অমিত মালব্যও। যদিও এই বৈঠক নিয়ে এখনও বঙ্গ বিজেপির তরফে কারও কোনও বক্তব্য পাওয়া যায়নি।

কিন্তু বঙ্গ বিজেপির নেতাদের বৈঠক হঠাৎ রাজধানীতে কেন? সূত্রের খবর, এই বৈঠক নিরিবিলিতে, সংবাদমাধ্যমের থেকে দূরে সারতেই দিল্লিকে বেছে নেওয়া হয়েছে। কী নিয়ে এই সম্ভাব্য বৈঠক? সূত্র মারফৎ জানা যাচ্ছে, একদিকে যেমন বুথ সশক্তিকরণের দিকে জোর দেওয়ার বিষয়টি থাকতে পারে। একইসঙ্গে প্রত্যেকটি কেন্দ্রীয় প্রকল্পকে মানুষের কাছে আরও বেশি করে তুলে ধরার ক্ষেত্রেও কী পথ অবলম্বন করা হবে, তা নিয়েও আলোচনা হতে পারে।

সর্বোপরি সামনেই পঞ্চায়েত ভোট। তার আগে পশ্চিমবঙ্গের শাসকদলের নেতাদের বিরুদ্ধে যেভাবে নানা দুর্নীতির অভিযোগ উঠছে, সেই সমস্ত ইস্যুকে হাতিয়ার করে কীভাবে রাজ্য বিজেপিকে চাঙ্গা করা যায় সেদিকটা নিয়েও আলোচনা হতে পারে এই বৈঠকে। এমন একটা আবহে এই বৈঠক হতে চলেছে, যেখানে কিছুদিন আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন মুখ্যমন্ত্রী। আর যা নিয়ে বাম, কংগ্রেস ‘সেটিং’ তত্ত্ব খাঁড়া করার চেষ্টা করেছে বলেও অভিযোগ উঠেছে।

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে বলতে শোনা গিয়েছে, “এটা হল ন্যাশনাল সেটিং ডে। অনেকটা ম্যাচ ফিক্সিং-এর মতো। যখন সিবিআই-এর হাত থেকে আত্মীয়কে বের করার দরকার ছিল, তখনও আমরা দেখেছি কী ভাবে সেটিং হয়েছে।” যদিও তৃণমূল বারবারই জানিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আলোচনা একেবারেই প্রশাসনিক।

কিন্তু এসব কথা কোনওভাবেই যাতে বঙ্গ বিজেপির কর্মী, সমর্থকদের মধ্যে প্রভাব না ফেলে সেদিকে বিশেষ নজর রয়েছে দলের। রাজনৈতিক মহলের মতে, এর জেরে ভুল বার্তা যেতে পারে বিজেপির বুথ স্তরের কর্মীদের মধ্যে। এসবের মধ্যেই ১১ তারিখের দিল্লিতে বসতে চলেছেন, শুভেন্দু, সুকান্তরা।