Jammu and Kashmir: মৃত্যু মিছিল ভূস্বর্গে, ব্যাঙ্ক ম্যানেজার হত্যার কয়েক ঘণ্টার মধ্যে ফের জঙ্গি নিশানায় ২ পরিযায়ী শ্রমিক

Jammu and Kashmir: ব্যাঙ্ক ম্য়ানেজার হত্যার ২৪ ঘণ্টার মধ্যে ফের রক্তাক্ত ভূস্বর্গ, জঙ্গিদের গুলিতে নিহত ২ পরিযায়ী শ্রমিক ।

Jammu and Kashmir: মৃত্যু মিছিল ভূস্বর্গে, ব্যাঙ্ক ম্যানেজার হত্যার কয়েক ঘণ্টার মধ্যে ফের জঙ্গি নিশানায় ২ পরিযায়ী শ্রমিক
ছবি - ফের রক্তাক্ত কাশ্মীর
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 11:22 PM

জম্মু-কাশ্মীর: কাশ্মীরে যেন কিছুতেই থামছে না মৃত্যু মিছিল। এদিকে শেষ কয়েক মাস ধরেই কাশ্মীরি পণ্ডিত (Kashmiri Pandit) এবং ভিন রাজ্যে থেকে আসা পরিযায়ী শ্রমিকদের(Migrant Worker) বেছে বেছে খুনের ঘটনা লাগামহীন ভাবে বেড়ে গিয়েছে। জঙ্গিদের (Militants) নিশানায় সেখানরকার নিরীহ নাগরিকেরাও। বৃহস্পতিবার সকালেই জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় বিজয় কুমার নামে এক ব্যাঙ্ক ম্যানেজারের। ওই ব্যাঙ্ক ম্যানেজারের বাড়ি রাজস্থানে বলে জানা গিয়েছিল। এবার তার কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই মধ্য কাশ্মীরের বুদগাম জেলায় জঙ্গিদের গুলিতে আহত ২ পরিযায়ী শ্রমিক। এই ঘটনায় নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা উপত্যকাতেই। আহতদের মধ্যে দিলখুশ নামে এক পরিযায়ী শ্রমিকের বাড়ি বিহারে। 

জম্মু-কাশ্মীর পুলিশের একজন ঊর্ধ্বতন পুলিশ আধিকারিক জানিয়েছেন বৃহস্পতিবার সন্ধ্যায় বুদগামের মাগরেপোরায় দু’জন পরিযায়ী শ্রমিককে সন্ত্রাসীরা গুলি করে। তাদের মধ্যে একজনের হাতে ও অন্যজনের কাঁধে গুলি লেগেছে। এদিকে গুলি লাগার পরেই দুজনকেই দ্রুত চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে নিয়ে আসা হয়। দুজনের অবস্থা বর্তমানে স্থিতিশীল বলে জানা গিয়েছে। এদিকে হামলার পরপরই হামলাকারীদের ধরতে পুরো এলাকা ঘিরে ফেলেছে ভারতীয় সেনা। যদিও এখনও পর্যন্ত কোনও জঙ্গিকেই বাগে আনা সম্ভব হয়নি। 

এর আগে কুলগাম জেলায় রজনী বালা নামে একজন ৩৬ বছর বয়সি স্কুল শিক্ষিকাকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। তিনি জম্মুর সাম্বা জেলার বাসিন্দা বলে জানা যায়। এদিকে বিগত কয়েক মাসে উপত্যাকার নানা প্রান্তে লাগাতার পরিযায়ী শ্রমিকদের নিশানা করেছে পাক-মদতপুষ্ট জঙ্গিরা। প্রসঙ্গত, ৩৭০ অনুচ্ছেদ বিলোপের পর থেকেই বিগত কয়েক বছরে দফায় দফায় উত্তপ্ত হয়েছে কাশ্মীর। এদিকে কাশ্মীরের ভয়াবহ পরিস্থিতি নিয়ে শুক্রবার লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে উপস্থিত থাকবেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালও। উপস্থিত থাকার কথা রয়েছে জম্মু-কাশ্মীরের পুলিশ কর্তা দিলবাগ সিং, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ​​ভাল্লা, কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের কুলদীপ সিং সহ আরও একাধিক উচ্চপদস্থ আধিকারিকের। এই বৈঠকে কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটে করতে কী ব্যবস্থা নেওয়া হয় সেদিকে নজর রয়েছে সকলের।