Yogendra Yadav : ব্যক্তিগত সিদ্ধান্তের থেকে বেশি প্রাধান্য পায় সম্মিলিত মতামত: যোগেন্দ্র যাদব

Farmers' Protest: আজ টুইটারে নিজের মন্তব্য শেয়ার করেছেন যোগেন্দ্র যাদব। লেখেন, তিনি সংযুক্ত কিষান মোর্চার সম্মিলিত সিদ্ধান্তকে সম্মান করেন এবং তাঁকে যে সাজা দেওয়া হয়েছে, তা তিনি মেনে নিয়েছেন।

Yogendra Yadav : ব্যক্তিগত সিদ্ধান্তের থেকে বেশি প্রাধান্য পায় সম্মিলিত মতামত: যোগেন্দ্র যাদব
সংযুক্ত কিষান মোর্চার সিদ্ধান্ত নিয়ে কী বললেন যোগেন্দ্র যাদব?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 9:30 PM

নয়া দিল্লি : কোনও একটি আন্দোলনে একজন ব্যক্তির মতামতের থেকে বেশি প্রাধান্য পায় আন্দোলনের সঙ্গে যুক্ত প্রত্যেকের সম্মিলিত মতামত। সংযুক্ত কিষান মোর্চার কোনওরকম বৈঠক বা সভায় যোগেন্দ্র যাদবের উপস্থিতি বন্ধ করা হয়েছে। আজ সেই প্রসঙ্গে এমনটাই মন্তব্য করলেন যোগেন্দ্র যাদব। লখিমপুর খেড়ির হিংসায় নিহত এক বিজেপি কর্মীর পরিবারের সঙ্গে দেখা করায় তাঁকে এক মাসের জন্য সংযুক্ত কিষান মোর্চার যে কোনও সভা বা বৈঠকে উপস্থিত থাকার উপর নিষেধাজ্ঞা জানিয়ে দিয়েছে মোর্চা।

আজ টুইটারে নিজের মন্তব্য শেয়ার করেছেন যোগেন্দ্র যাদব। লেখেন, তিনি সংযুক্ত কিষান মোর্চার সম্মিলিত সিদ্ধান্তকে সম্মান করেন এবং তাঁকে যে সাজা দেওয়া হয়েছে, তা তিনি মেনে নিয়েছেন।

তিনি আরও জানিয়েছেন, কৃষক আন্দোলন গোটা দেশে এক নতুন আশার আলো নিয়ে এসেছে। এই সময় যে কোনও সিদ্ধান্ত সংযুক্ত কিষান মোর্চাকে একসঙ্গে সম্মিলিতভাবে নেওয়া দরকার।

লখিমপুর খেরির হিংসায় নিহত বিজেপি নেতা শুভম মিশ্রের পরিবারের সঙ্গে দেখা করার সিদ্ধান্তের ব্যাখ্যা দিয়ে যোগেন্দ্র যাদব বলেন যে, যাঁরা আমাদের বিরোধী পক্ষ, যাঁদের সঙ্গে আমাদের লড়াই, তাঁদের দুঃখের সময়ে পাশে দাঁড়ানোর মানবিকতা আমাদের ভারতীয় ঐতিহ্যের থেকেই শেখা।

তিনি আরও বলেন, একটি আন্দোলনে একজন ব্যক্তির মতামতের থেকে বেশি প্রাধান্য পায় আন্দোলনের সঙ্গে জড়িত প্রত্যেকের সম্মিলিত সিদ্ধান্ত। নিহত বিজেপি কর্মীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে সংযুক্ত কিষান মোর্চার নেতাদের সঙ্গে তিনি কোনও আলোচনা করেননি বলে দুঃখ প্রকাশও করেন যোগেন্দ্র যাদব।

লখিমপুরের হিংসায় বিক্ষোভকারীদের মধ্যে থেকে একদল ব্যক্তি জোর করে দু’টি গাড়ি থামিয়ে তাতে আগুন ধরিয়ে দেয়। গাড়িতে থাকা ব্যক্তিদের মারধরও করা হয়েছে বলে অভিযোগ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী তথা খেরির সাংসদ অজয় ​​কুমার মিশ্রের আদি গ্রাম বনবিরপুর। সেখানেই উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী মৌর্যের সফরের বিরুদ্ধে কৃষকরা বিক্ষোভ করছিলেন।

লখিমপুর খেরির ঘটনায় মোট আট জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে চারজন কৃষক। বাকিদের মধ্যে একজন সাংবাদিক, একজন গাড়ির চালক এবং দুজন বিজেপি কর্মী বলে খবর। আর এরই মধ্যে এক মৃত বিজেপি কর্মীর পরিবারের সঙ্গে দেখা করতে যান যোগেন্দ্র যাদব।

আরও পড়ুন : India-China: উত্তর-পূর্বে নজর চিনের, অসমের ফরওয়ার্ড পোস্টে রকেট লঞ্চার মজুত করছে সেনা