করোনায় মৃত ব্যক্তির বিমা পেতে আরও সহজ করল LIC

এলআইসির (LIC) নতুন (New) উদ্যোগকে প্রশংসা করেছেন অনেকেই

করোনায় মৃত ব্যক্তির বিমা পেতে আরও সহজ করল LIC
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 6:45 PM

নয়া দিল্লি: করোনার (Covid-19) দ্বিতীয় ঢেউয়ে কাবু গোটা দেশ। অনেকের জীবন জীবিকা অনিশ্চিত হয়ে পড়েছে। দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন বহু মানুষ। লকডাউনের কারণে সমস্যা অনেকের বেড়েছে। এই পরিস্থিতিতে এলআইসি (LIC) কিছু নিয়মে পরিবর্তন করল। যা গ্রাহকদের জন্য সুবিধার হবে।

কোনও বিমাপ্রাপ্ত ব্যক্তি যদি হাসপাতালে মারা যান, সেক্ষেত্রে এলআইসি তা যাচাইয়ের জন্য বিকল্প প্রমাণের অনুমতি দিয়েছে। পৌরসভার ডেথ সার্টিফিকেটের বদলে অন্যান্য প্রমাণ গ্রহণ করা হবে। সরকার, ইএসআই, নার্সিংহোমের থেকে পাওয়া সার্টিফিকেট গ্রহণ করা হতে পারে। তবে সেখানে স্পষ্ট ভাবে সময় এবং তারিখের উল্লেখ থাকা আবশ্যিক।

ডেথ সার্টিফিকেটের সঙ্গে শ্মশানের শংসাপত্রও জমা দিতে হবে। তবে এই অতিমারির পরিস্থিতিতে যে কোনও এলআইসি শাখায় জমা দেওয়া যাবে। এছাড়া বিমা পলিসি কিংবা প্রিমিয়ামের জন্য অনলাইন পরিষেবা পাওয়া যাবে। www.licindia.in এই ওয়েব সাইটে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

করোনা পরিস্তিতি নিয়ে চিন্তিত গোটা দেশ। করোনার দ্বিতীয় ঢেউ প্রাণ কেড়েছে অনেকের। সংক্রমিত বহু মানুষ। প্রতিদিন মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ায় ডেথ সার্টিফিকেট নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে মৃতের পরিবারকে। এমন সময় এলআইসির নতুন উদ্যোগকে প্রশংসা করেছেন অনেকেই। গ্রাহকেরাও খুশি এলআইসির এই সিদ্ধান্তে।