Bomb Seize: ফলের পেটিতে ভর্তি বালি, সরাতেই সামনে এল আসল জিনিস… ফের শিরোনামে তিলজলা

Tiljala: বিভিন্ন সময়ে খবরের শিরোনামে উঠে এসেছে তিলজলা। চলতি বছরের মার্চ মাসেই তিলজলায় গুলি চালানোর ঘটনা ঘটে। শুধু গুলিই নয়, তুমুল বোমাবাজির অভিযোগও ওঠে।

Bomb Seize: ফলের পেটিতে ভর্তি বালি, সরাতেই সামনে এল আসল জিনিস... ফের শিরোনামে তিলজলা
শেখ তনুকে গ্রেফতারের পরই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য।
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 11:46 AM

কলকাতা: তিলজলায় ঝুপড়ির ভিতর থেকে উদ্ধার হল ১১টি বোমা। একটি কন্টেনারে সেই বোমাগুলি ভরে বালি চাপা দিয়ে রাখা হয়। শুক্রবার রাতে বেনিয়াপুকুর থানার পুলিশ এই অভিযান চালায়। সঙ্গে ছিল কলকাতা পুলিশের মহিলা বাহিনী ‘উইনার্স’ও। কিছুদিন আগেই কলকাতা পুলিশ বেআইনি অস্ত্র রাখার অভিযোগে শেখ তনু নামে এক যুবককে গ্রেফতার করে। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই ৫ নম্বর তিলজলা রোডের একটি ঝুপড়ির সন্ধান পায় পুলিশ। সেখানেই শুক্রবার রাতে অভিযান চালায় এআরএস টিম, বম্ব ডিজপোজাল স্কোয়াড। ঝুপড়ির একটি ফলের পেটির মধ্যে বোমাগুলি রাখা ছিল। তা বালি দিয়ে চাপা দেওয়া ছিল। ১১টি বোমাই তাজা ছিল বলে পুলিশ জানিয়েছে। কী কারণে এই বোমা রাখা ছিল, কোথা থেকে আনা হয়, কারা এর সঙ্গে যুক্ত সবটাই খতিয়ে দেখছে পুলিশ। একইসঙ্গে পুলিশ খতিয়ে দেখছে, আরও কোথাও এই বোমা রাখা রয়েছে কি না।

বিভিন্ন সময়ে খবরের শিরোনামে উঠে এসেছে তিলজলা। চলতি বছরের মার্চ মাসেই তিলজলায় গুলি চালানোর ঘটনা ঘটে। শুধু গুলিই নয়, তুমুল বোমাবাজির অভিযোগও ওঠে। এই ঘটনায় এলাকারই এক ট্যাক্সিচালক গুলিবিদ্ধ হন। তাঁর বাবাও আঘাত পান। পুলিশ এসে বোমা, বুলেটের খোল উদ্ধার করে এলাকা থেকে।

গত মাসেই দক্ষিণ কলকাতার হরিদেবপুরে একটি অটো থেকেও উদ্ধার করা হয় ১৯টি তাজা বোমা, ১টি পিস্তল, ২টি কার্তুজ। এলাকার একটি ক্লাবের সামনে দাঁড়িয়েছিল অটোটি। সেখান থেকেই হরিদেবপুর থানার পুলিশ অস্ত্র, বোমা উদ্ধার করে। বারবার বিরোধীরা সরব হয়েছে, এ রাজ্যে আইনের কোনও শাসন নেই। সক্রিয় নয় প্রশাসনও। সে কারণেই বারবার এই ধরনের সমাজবিরোধী ঘটনা ঘটছে খাস কলকাতার বুকে। তিলজলার ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।