Abhishek Banerjee: ১০ পয়সাও চাঁদা নয়, ধরা পড়লেই বহিষ্কার! অশনি বার্তা অভিষেকের

Abhishek Banerjee: তৃণমূল সূত্রে খবর, বৈঠকে অভিষেক বলেছেন, "সারা দেশ তাকিয়ে আমাদের ২১ জুলাইয়ের সমাবেশের দিকে। দশ পয়সাও চাঁদা নয়। ধরা পড়লেই বহিষ্কার করা হবে।"

Abhishek Banerjee: ১০ পয়সাও চাঁদা নয়, ধরা পড়লেই বহিষ্কার! অশনি বার্তা অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2022 | 8:02 PM

কলকাতা : একুশে জুলাই। তৃণমূলের সাংগঠনিক শক্তি প্রদর্শনের দিন। একুশে জুলাইয়ের (TMC 21 July) প্রস্তুতির কথা মাথায় রেখে শুক্রবার দুপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নেতৃত্বে বৈঠকে বসে তৃণমূল কংগ্রেস। তৃণমূল ভবনের এই বৈঠক থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট বার্তা দিয়ে রেখেছেন, কোনও চাঁদা তোলা যাবে না একুশে জুলাইয়ের জন্য। এই ধরনের কোনও অভিযোগ ধরা পড়লে দল থেকে বহিষ্কার করা হবে বলেও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। দলীয় সূত্র মারফত এমনই জানা গিয়েছে। কোভিড কালে বিগত দুই বছর একুশে জুলাইয়ের শহিদ সমাবেশ করতে পারেনি তৃণমূল। কোভিড পরিস্থিতি কাটিয়ে উঠতেই আবার স্বাভাবিক ছন্দে একুশের জনসভা। অভিষেকের নেতৃত্বে যুব তৃণমূল এই সভার আয়োজক।

এবার একুশে জুলাইয়ের প্রস্তুতি নিয়ে বৈঠকে বসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেখানে তাঁর সাফ বার্তা, কোনওভাবেই যেন কোনও চাঁদা নেওয়া না হয়। তৃণমূল সূত্রে খবর, বৈঠকে অভিষেক বলেছেন, “সারা দেশ তাকিয়ে আমাদের ২১ জুলাইয়ের সমাবেশের দিকে। দশ পয়সাও চাঁদা নয়। ধরা পড়লেই বহিষ্কার করা হবে।” শুধু তাই নয়, দলের সব শাখা কমিটিকে একসঙ্গে মিটিং ডাকতে হবে, একসঙ্গে চলতে হবে।

উল্লেখ্য, একুশ জুলাই দিনটি তৃণমূল কংগ্রেসের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি একদিকে যেমন শহিদ স্মরণ অন্যদিকে দলের আগামীর শপথ গ্রহণের মঞ্চ। বিগত দুই বছর ধরে ভার্চুয়ালি একুশে জুলাইয়ের সভা হয়েছে। জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে তা দেখানো হয়েছে। তবে এবার আবার পুরনো ছন্দে ফিরছে একুশে জুলাই। রাজ্যে পঞ্চায়েত ভোট ক্রমে এগিয়ে আসছে, এমন পরিস্থিতিতে একুশে জুলাইয়ের সভা স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজ্য রাজনীতির কারবারিরা। সাম্প্রতিক কালে রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক বেনিয়মের অভিযোগ উঠেছে। সেই জায়গায় দাঁড়িয়ে দলের একুশে জুলাইয়ের সমাবেশের জন্য চাঁদা না তোলার যে বার্তা অভিষেক দিলেন, তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।