SUCI Protest: ‘SSC নিয়ে বিবৃতি দিতে হবে মমতাকে’, বিক্ষোভে উত্তাল সল্টলেক, আটক করা হল ৪০ জনকে

SUCI Protest: নিয়োগ দুর্নীতি নিয়ে সরব হয়েছে প্রায় সব বিরোধী দল। মুখ্যমন্ত্রীর বিবৃতি চাইছেন অনেকেই।

SUCI Protest: 'SSC নিয়ে বিবৃতি দিতে হবে মমতাকে', বিক্ষোভে উত্তাল সল্টলেক, আটক করা হল ৪০ জনকে
ধস্তাধস্তিও হয় পুলিশের সঙ্গে
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 5:19 PM

কলকাতা: নিয়োগ নিয়ে বাংলায় দুর্নীতির গুচ্ছ গুচ্ছ অভিযোগ সামনে এসেছে। শিক্ষা ক্ষেত্রের পর এবার স্বাস্থ্য ক্ষেত্র নিয়েও অভিযোগ সামনে এসেছে। মঙ্গলবার একদিকে নার্সদের বিক্ষোভে যখন প্রায় গোটা সল্টলেক চত্বর অবরুদ্ধ হয়ে যায়, অন্যদিকে তখন এসএসসি-র নিয়োগ দুর্নীতির প্রতিবাদেও চলে প্রবল বিক্ষোভ। এদিনএসইউসি আইয়ের পক্ষ থেকে বিকাশ ভবন অভিযানের ডাক দেওয়া হয়। তবে আন্দোলনকারীদের দাবি, এ দিন কার্যত তাঁদের অফিসের সামনে দাঁড়াতে দেয়নি পুলিশ। অন্তত ৪০ জনকে আটক করে নিয়ে যায় বিধাননগর পুলিশ।

এ দিন মূলত ৬ দফা দাবি নিয়ে বিকাশ ভবন অভিযান করে এস ইউ সি আই। আর বিক্ষোভ শুরু হওয়ায় আটক করা হয় ৪০ জন বিক্ষোভকারীকে। আটক করার পরই বিক্ষোভকারীদের একাংশ করুণাময়ী মোড়ে বিক্ষোভ প্রদর্শন করে। সেই সময় পুলিশ তাঁদের বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে বচসা শুরু হয়ে যায় বিক্ষোভকারীদের। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ান অনেকে।

যে ৬ দাবি ছিল বিক্ষোভকারীদের

১. এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট স্বীকারোক্তি চাই। যথোপযুক্ত বিবৃতি দিতে হবে। ২. স্বচ্ছ তদন্তের স্বার্থে সরকারকে তদন্তকারীদের সঙ্গে পূর্ণ সহযোগিতা করতে হবে। ৩. দোষী ব্যক্তিরা প্রভাবশালী হলেও তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ৪. বে আইনি ভাবে যাঁদের নিয়োগ করা হয়েছে সকলকে বরখাস্ত করতে হবে এবং এতদিনের বেতন ফেরত দিতে হবে। ৫. মেধা তালিকাভুক্ত সকল চাকরিপ্রার্থীকে নিয়োগ করতে হবে। ৬. ভবিষ্যতে কোনও রকম দুর্নীতি যাতে না হয় তার জন্যে কার্যকরী ব্যবস্থা নিতে হবে।

এ দিন প্রাক্তন সাংসদ তথা রাজ্য সম্পাদক মণ্ডলীর সদস্য তরুণ মণ্ডল বলেন, রাজ্যে চরম দুর্নীতি চলছে। তাঁর দাবি, সমর্থকদের দাঁড়াতে পর্যন্ত দেওয়া হয়নি এ দিন। তিনি বলেন, শান্তিপূর্ণ বিক্ষোভ চলা সত্ত্বেও তাঁদের সরিয়ে দিয়েছে পুলিশ। তিনি উল্লেখ করেন, হাইকোর্টে নিয়োগ সংক্রান্ত মামলা চলছে, সিবিআই তদন্ত করছে, তাহলে কেন তাঁদের বিক্ষোভ করতে দেওয়া হচ্ছে না? পুলিশ দ্বিচারিতা করছে বলেও মন্তব্য করেছেন তিনি।