Amit Malviya: পার্থকে জুতো ছুড়ে ফিরেছেন খালি পায়ে, তাঁকেই ‘মহিষাসুরমর্দিনী’ আখ্যা দিলেন মালব্য

Amit Malviya: মঙ্গলবার সকালে যখন পার্থ চট্টোপাধ্য়ায়ের স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তখন তাঁকে লক্ষ্য করে জুতো ছোড়েন এক মহিলা।

Amit Malviya: পার্থকে জুতো ছুড়ে ফিরেছেন খালি পায়ে, তাঁকেই 'মহিষাসুরমর্দিনী' আখ্যা দিলেন মালব্য
টুইট করলেন অমিত মালব্য
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 02, 2022 | 10:20 PM

কলকাতা : পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি আর পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হওয়ার পর ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। রাস্তায় মিছিলে কিংবা সোশ্যাল মিডিয়ায়, সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে। তবে মঙ্গলবার যা ঘটেছে, তা কার্যত নজিরবিহীন। নিজের পা থেকে জুতো খুলে প্রাক্তন মন্ত্রীকে লক্ষ্য করে ছুড়েছেন এক মহিলা। তাঁর এই সাহসিকতা নিয়ে চর্চা চলেছে সারাদিন। সেই মহিলাকেই ‘মহিষাসুরমর্দিনী’ বলে সম্বোধন করলেন বিজেপি নেতা অমিত মালব্য।

পার্থর গ্রেফতারির পর থেকেই দুর্নীতি ইস্যুতে নতুন করে সুর চড়িয়েছে বঙ্গ বিজেপি। সরাসরি মুখ্যমন্ত্রীর দিকেও আঙুল তুলেছেন বিরোধীরা। এবার জুতো ছোড়ার ঘটনার পর বিজেপির এই কেন্দ্রীয় নেতার দাবি, ওই মহিলাই পারবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকারকে ফেলে দিতে।

এ দিন টুইটে ওই মহিলার একটি ভিডিয়ো পোস্ট করেছেন বিজেপির আইটি বিভাগের প্রধান তথা পশ্চিমবঙ্গের অন্যতম পর্যবেক্ষক অমিত মালব্য লিখেছেন, খালি পায়ে হেঁটে গিয়ে মমতার অপশাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন ওই মহিলা। তিনিই প্রকৃত অর্থে ‘মহিষাসুরমর্দিনী’। এ ব্যাপারে তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

মঙ্গলবার সকালে জোকা ইএসআই হাসপাতালের সামনে সেই ঘটনায় চমকে যান অনেকেই। পার্থর চারপাশে যখন কেন্দ্রীয় বাহিনীর ভিড়, তারই মধ্যে আচমকা জুতো ছুড়ে মারেন এক মহিলা। যদিও সেই জুতো পার্থর গায়ে লাগেনি। জুতো রেখেই খালি পায়ে বাড়ির পথে চলে যান তিনি।

ওই ঘটনার পর থেকেই মহিলার সাহসিকতা নিয়ে নিয়ে চর্চা শুরু হয়েছে। জুতো ছুড়েই শেষ করেননি, সংবাদমাধ্যমের সামনে স্পষ্ট ভাষায় বলেন, ‘ওঁর মাথায় লাগলে খুশি হতাম।’ আরও বলেন, ‘ওঁকে এসি গাড়িতে কেন আনা হচ্ছে… দড়ি দিয়ে টানতে টানতে আনা উচিত।’ তাঁর এই প্রতিক্রিয়া দেখে বিরোধীরা বলছেন, সরকারের প্রতি মানুষের কতটা ক্ষোভ, সেটাই বোঝা যাচ্ছে এই ঘটনায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla