Exclusive Anik Dutta: ছবির শুটিং নিয়ে অসহযোগিতার গল্প শোনালেন অনীক

Anik Dutta: অনীকের ‘ভবিষ্যতের ভূত’ ছবিটি ২০১৯ সালে মুক্তি পেয়েছিল। তার পরই ‘ভৌতিক’ কারণে একাধিক প্রেক্ষাগৃহ, মাল্টিপ্লেক্স থেকে সরিয়ে দেওয়া হয়েছিল ছবিটি।

Exclusive Anik Dutta: ছবির শুটিং নিয়ে অসহযোগিতার গল্প শোনালেন অনীক
ছবির শুটিংয়ে বাধা দেওয়ার অভিযোগ অনীকের
TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

May 22, 2022 | 8:56 PM

কলকাতা: অনীক দত্তের পরিচালিত ‘অপরাজিত’ (২০২২) ছবি মুক্তি পাওয়ার পর বিভিন্ন প্রেক্ষাগৃহে তা দেখানো নিয়ে জটিলতা তৈরি হয়েছিল বিস্তর। তবে শুধু এ বারই প্রথম নয়। অনীকের ‘ভবিষ্যতের ভূত’ ছবিটি ২০১৯ সালে মুক্তি পেয়েছিল। তার পরই ‘ভৌতিক’ কারণে একাধিক প্রেক্ষাগৃহ, মাল্টিপ্লেক্স থেকে সরিয়ে দেওয়া হয়েছিল ছবিটি। কেন তা সরানো হল, তা নিয়ে যথাযথ যুক্তি মেলেনি। কর্তৃপক্ষের নির্দেশে সরানো হয়েছে বলে সাফাই দিয়েছিল অধিকাংশ প্রেক্ষাগৃহ। নির্দিষ্ট করে কর্তৃপক্ষের পরিচয় তখন দেখা যায়নি। টিভি৯ বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে চিত্র পরিচালক মনে করিয়েছেন ওই ছবি না দেখানো প্রসঙ্গ। তিনি জানিয়েছেন, শুধু মুক্তির পর নয়, ছবির শুটিংয়ের সময় প্রচুর বাধা পেয়েছিলেন তিনি।

মুক্তির এক দিন পরেই ‘ভবিষ্যতের ভূত’ ছবিটি সরিয়ে নেওয়া নিয়ে রাজ্যের শাসকদলের আপত্তিই মূল কারণ ছিল ওয়াকিবহাল মহলের। অনীকের ‘ভূতের ভবিষ্যৎ’-এ কিছু চিমটি ছিল, অনেকের মতে যা কিছুটা রাজনৈতিক। যাঁরা ‘ভবিষ্যতের ভূত’ দেখে ফেলেছেন, তাঁরা জানিয়েছিলেন, এ ছবিতে রাজ্যের রাজনীতি নিয়ে ব্যঙ্গ আরও স্পষ্ট। সে কারণেই শাসকের অঙ্গুলিহেলনে বিভিন্ন প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ তা সরিয়ে নেন বলে ধারণা। যা নিয়ে বুদ্ধিজীবী মহলে সমালোচনাও হয়েছিল বিস্তর। সে ঘটনার কথা তিন বছর পর টিভি৯ বাংলাকে বিস্তারিত জানিয়েছেন অনীক।

এ ব্যাপারে অনীক বলেছেন, “ছবির শুটিংয়ের সময় পাশের পুলিশ স্টেশন থেকে ফোন আসে ছবির শুটিং বন্ধের ব্যাপারে। এক অফিসার বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ রয়েছে ছবির শুটিং বন্ধ করাতে হবে। আমি আপনার ভক্ত। আজকের মধ্যে শুটিংয়ের যা কাজ করার করে নিন। কাল চললে আমাকে যেতেই হবে।” প্রযোজকদের তরফেও চাপ সৃষ্টি করে তাঁর সঙ্গে অসহযোগিতার অভিযোগও তুলেছেন অনীক। শহরের চালচলনের এই পরিবর্তনে খুব অবাক হয়েছিলেন তিনি। এ ব্যাপারে আক্ষেপ করে তিনি বলেছেন, “শহরের এই রূপ দেখে আমার মনে হল, আমি এই শহরকে চিনি না। হঠাৎ করে এসে পড়েছি অজানা শহরে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla