Weather Update: আবারও নিম্নচাপ, আগামিকাল থেকে কমবে তাপমাত্রা, কোথায়-কোথায় বৃষ্টি হবে জানাল হাওয়া অফিস

West Bengal Weather Update: আবহাওয়া অফিস সূত্রে খবর, এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে যেটির অবস্থান দক্ষিণ মায়ানমারে। ফলত, এই ঘূর্ণাবর্তের আমাদের সমুদ্র উপকূলের দিকে আসার সম্ভাবনা রয়েছে। এরপর এটি সমুদ্র উপকূল থেকে আসার সম্ভাবনা রয়েছে বাংলাদেশ ঘেঁষে। নিম্নচাপটি গতিপথে আরও ঘনীভূত হবে।

Weather Update: আবারও নিম্নচাপ, আগামিকাল থেকে কমবে তাপমাত্রা, কোথায়-কোথায় বৃষ্টি হবে জানাল হাওয়া অফিস
আবহাওয়ার খবর (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 5:36 PM

কলকাতা: নিম্নচাপের জেরে বেশ কয়েকদিন বৃষ্টির মুখ দেখেছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। ভ্যাপসা গরম থেকে কিছুটা হলেও মিলেছিল স্বস্তি। তবে বিগত দু’দিন ধরে আবারও পড়েছে গরম। এখন প্রশ্ন একটাই বৃষ্টি হবে কবে?

আবহাওয়া অফিস সূত্রে খবর, এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে যেটির অবস্থান দক্ষিণ মায়ানমারে। ফলত, এই ঘূর্ণাবর্তের আমাদের সমুদ্র উপকূলের দিকে আসার সম্ভাবনা রয়েছে। এরপর এটি সমুদ্র উপকূল থেকে আসার সম্ভাবনা রয়েছে বাংলাদেশ ঘেঁষে। নিম্নচাপটি গতিপথে আরও ঘনীভূত হবে।

এর জেরে চলতি মাসের ১৮ তারিখ থেকে ২০ তারিখের মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি পেতে পারে এ রাজ্য। বিশেষ করে ১৮ তারিখ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দিনের শুরুতেই বৃষ্টি না হলেও দুপুরের দিকে শুরু হবে বৃষ্টি।

অপরদিকে, ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর ও দুই বর্ধমানে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামীকাল দুপুরের পর থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলত, তাপমাত্রা এই দু’দিন যা বেড়েছে তার থেকে কিছুটা হলেও কমে যাবে। ১৯ তারিখ পশ্চিমের জেলাগুলি যেমন পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুর ও ঝাড়গ্রামে বৃষ্টি হবে। ফলত, ১৯ ও ২০ তারিখ মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি হয়েছে।