Anubrata Mondal on Election: ‘শরীর ভাল নেই’, কিন্তু ভোটের কথা শুনেই কেষ্ট বললেন ‘ব্যাপক হবে’

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Sep 01, 2022 | 1:32 PM

Anubrata Mondal on Election: তৃণমূলের সংগঠনে অনুব্রত মণ্ডলের যে একটা বড় ভূমিকা রয়েছে, সে কথা স্বীকার করেন দলের অনেকেই। আর ভোটের আগে জেল-বন্দি সেই অনুব্রত।

Anubrata Mondal on Election: 'শরীর ভাল নেই', কিন্তু ভোটের কথা শুনেই কেষ্ট বললেন 'ব্যাপক হবে'
অনুব্রত মণ্ডল (ফাইল ছবি)

কলকাতা : শেষবার পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের অভিযোগে উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি। মনোনয়ন জমা দিতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুলেছিল বিরোধী দলগুলি। সঙ্গে ছিল অনুব্রতর দাওয়াই। কখনও চড়াম চড়াম ঢাক, কখনও গুড়-বাতাসার দাওয়াই দিতে শোনা যেত কেষ্ট মণ্ডলকে। আর এবার পঞ্চায়েত নির্বাচন এগিয়ে এলেও বীরভূম কেষ্ট-বিহীন। জেলার রাজনীতিতে এখন বিকল্প নিয়ে জল্পনা চলছে। তবে জেলে থাকলেও, ভোট নিয়ে আত্মবিশ্বাসী অনুব্রত মণ্ডল। সাংবাদিকদের প্রশ্নে মুখে স্পষ্ট জানালেন, ‘ভোট ব্যাপক হবে।’

গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া অনুব্রত মণ্ডল বর্তমানে জেল হেফাজতে রয়েছেন। আসানসোল জেলে রয়েছেন তিনি। পুরনো একটি মামলায়  বৃহস্পতিবার তাঁকে বিধাননগর আদালতে তলব করা হয়েছে। আসানসোল থেকে বেরিয়ে বিধাননগর আসার পথে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন তিনি। তাঁকে প্রশ্ন করা হয়, ‘তৃণমূল কর্মীদের কী বলবেন?’ উত্তরে অনুব্রত বলেন, ‘দলের কাজ করতে বলব।’ এরপর তাঁকে বলা হয়, ‘সামনে পঞ্চায়েত নির্বাচন।’ এ কথা শুনেই অনুব্রত বলেন, ‘ভোট ব্যাপক হবে।’

বীরভূম জেলার সংগঠন মানেই অনুব্রত মণ্ডল। ভোট এলেই যে তিনি পুর্ণ উদ্যমে ময়দানে নেমে পড়েন, সে কথা সবারই জানা। ভোটের আগে নির্বাচন কমিশনের তরফে তাঁকে গৃহবন্দি করে রাখার ঘটনাও ঘটেছে। কিন্তু এবার ঘাসফুল শিবিরের ভোট প্রস্তুতি শুরু হয়ে গেলেও, বীরভূমের রাজনীতিতে কেষ্ট মণ্ডলের শূন্যস্থান পূরণ করবে কে? সেই প্রশ্নের উত্তর মেলেনি এখনও। দলের তরফে তাঁরে বর্ধমানের তিনটি বিধানসভা কেন্দ্রের দায়িত্ব থেকে সরানো হলেও বীরভূমের দায়িত্ব থেকে সরানো হয়নি এখনও। আর এ দিন অনুব্রতর উত্তরে বোঝা গেল, ভোট নিয়ে এখনও ভাবনা-চিন্তা করছেন তিনি।

অনুব্রতর আত্মবিশ্বাসের কথা শুনে বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ দাবি করেন, পুরনো অভ্যাসে এমন কথা বলছেন অনুব্রত। এই আত্মবিশ্বাস বেশি দিন থাকবে না বলে মন্তব্য করেন তিনি।

সূত্রের খবর, সেপ্টেম্বর মাসেই ওই জেলা নিয়ে বৈঠকে বসবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূম সফরে যাবেন বলেও সূত্রের খবর। কেষ্টর অনুপস্থিতিতে জেলার রাজনীতিতে যাতে কোনও প্রভাব না পড়ে, সেদিকেই নজর দিয়েছে তৃণমূল।

এই খবরটিও পড়ুন

এ দিন বাম আমলের একটি মামলায় বিধাননগর আদালতে হাজিরা দিয়েছেন অনুব্রত। জেল কর্তৃপক্ষের তরফে তাঁর বিধাননগর আসার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। তবে এ দিন তিনি সাংবাদিকদের ফের একবার জানান, তাঁর শরীর ভাল নেই।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla