Anubrata Mondal: আজ আদালতে পেশ, আসানসোল থেকে কলকাতার পথে অনুব্রত

Anubrata Mondal: আদালতে হাজিরা দিতে সকাল সকাল আসানসোল থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা অনুব্রত মণ্ডলের।

Anubrata Mondal: আজ আদালতে পেশ, আসানসোল থেকে কলকাতার পথে অনুব্রত
অনুব্রত মণ্ডল (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2022 | 8:05 AM

কলকাতা: আজ বিধাননগর এমপি-এমএলএ আদালতে মঙ্গলকোট মামলার শুনানি। আদালতে হাজিরা দিতে সকাল সকাল আসানসোল থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা অনুব্রত মণ্ডলের। সংশোধনাগার থেকে বেরিয়ে চনমনে মেজাজে কেষ্ট।  গরুপাচার মামলায় জেল হেফাজতে রয়েছেন তৃণমূল বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। কিন্তু কোর্টরুম পিছু ছাড়ছে কেষ্টকে। ২০১০ সালের মামলায় শুক্রবার বিধাননগর এমপি-এমএলএ আদালতে হাজিরা। আদালতে হাজিরা দিতে সকালেই আসানসোল থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা অনুব্রত মণ্ডলের।

২০১০ সালে ভোটের আগে পূর্ব বর্ধমানের মঙ্গলকোট বিস্ফোরণ মামলায় আজ বিধাননগরে বিশেষ এমপি-এমএলএ আদালতে হাজিরার নির্দেশ কেষ্টকে। হামলার ঘটনায় অন্যতম অভিযুক্ত তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। গত ২৫ আগস্ট বিধাননগর আদালতে অনুব্রতর প্রোডাকশন ওয়ারেন্ট ইস্যু হয়। এরপর ১ সেপ্টেম্বর আদালতে হাজিরা দেয় অনুব্রত সহ মোট ১৪ জন অভিযুক্ত। তথ্য, প্রমাণ যাচাইয়ের পর আজ ফের শুনানির দিন ধার্য করেন বিচারপতি।

মামলার প্রেক্ষাপট

মঙ্গলকোট ও কেতুগ্রামের রাজনৈতিক পরিস্থিতি অত্যন্ত টালমাটাল। এলাকায় চরম রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছিল। বোমার আঘাতে কেবুলালের একটি হাত উড়ে যায়। এই ঘটনায় সেই সময় তৃণমূলের বেশ কয়েকজন নেতার নাম জড়ায়। অনুব্রত মণ্ডল ছাড়াও শেখ শাহনাওয়াজ,তাঁর ভাই কাজল শেখ, আজাদ মুন্সি( যিনি বর্তমানে মৃত) ও অনুব্রত ঘনিষ্ঠ কেরিম খান-সহ ১৫ জনের নামে মঙ্গলকোট থানায় অভিযোগ দায়ের করে সিপিআইএম। প্রথমে এই মামলা কাটোয়া আদালতে বিচারাধীন ছিল। পরে এমপি এমএলএ আদালতে পাঠানো হয়।