Anubrata Mondal: টেট না পাশ করে চাকরি অনুব্রত-কন্যার, বিস্ফোরক অভিযোগ আইনজীবী ফিরদৌস শামিমের

Anubrata Mondal: আদালতে প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত একটি মামলায় এমনই অভিযোগ জানালেন আইনজীবী। তাঁর দাবি, অনুব্রত-কন্যার চাকরির ক্ষেত্রেও বেনিয়মের অভিযোগ রয়েছে।

Anubrata Mondal: টেট না পাশ করে চাকরি অনুব্রত-কন্যার, বিস্ফোরক অভিযোগ আইনজীবী ফিরদৌস শামিমের
বেনিয়মের অভিযোগ সুকন্যার বিরুদ্ধে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 12:10 AM

কলকাতা : অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার সম্পত্তির ওপর ইতিমধ্যেই নজরদারি শুরু করেছে সিবিআই। আর এবার সুকন্যার বিরুদ্ধে উঠল বিস্ফোরক অভিযোগ। টেট পাশ না করেই প্রাথমিকে চাকরি পেয়েছিলেন সুকন্যা মণ্ডল। কলকাতা হাইকোর্টে প্রাথমিক নিয়োগ সংক্রান্ত একটি মামলায়, এমনই অভিযোগ জানিয়েছেন আইনজীবী ফিরদৌস শামিম। তিনি আরও উল্লেখ করেছেন, স্কুলে যেতেন না সুকন্যা। অভিযোগ, সইয়ের জন্য স্কুলের রেজিস্টার খাতা আনা হত তাঁর বাড়িতে।

গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে সিবিআই হেফাজতে রয়েছে অনুব্রত মণ্ডল। তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল বীরভূমের বোলপুরের কালিকাপুর প্রাইমারি স্কুলের শিক্ষিকা। সেই চাকরি নিয়েই এবার সামনে এল বেনিয়মের অভিযোগ। আইনজীবী ফিরদৌস শামিম বুধবার হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে জানান, সুকন্যা টেট পাশ না করেই চাকরি পেয়েছিলেন। সেই সংক্রান্ত নথিও এ দিন আদালতে জমা দিয়েছেন আইনজীবী। উল্লেখ্য, প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার বিরুদ্ধে ববিতা সরকার যে মামলা করেছিলেন, তারও আইনজীবী ছিলেন ফিরদৌস শামিম।

পরেশ অধিকারীর মেয়ের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, বাবা প্রভাব খাটানোয় তাঁর নাম উঠে আসে প্যানেলের প্রথমে। এবার সেই নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়াল শাসকদলের আর এক দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের। তবে এখনও পর্যন্ত আলাদাভাবে কোনও মামলা হয়নি। ইতিমধ্যেই নিয়োগে বেনিয়মের অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে।

সুকন্যার সম্পত্তি আগে থেকেই নজরে রেখেছে সিবিআই। বুধবার সকালেই বোলপুরে অনুব্রতর বাড়িতে গিয়ে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে গিয়েছিল সিবিআই। কিন্তু, মানসিক অবস্থা ঠিক নেই বলে জানিয়ে অফিসারদের ফিরিয়ে দেন অনুব্রত-কন্যা। তিনি জানান, তাঁর বাবা সিবিআই হেফাজতে, মা সদ্য প্রয়াত হয়েছেন, তাই মানসিকভাবে বিপর্যস্ত তিনি।

তবে শুধু অনুব্রত-কন্যাই নয়, অনুব্রত ঘনিষ্ঠ ৬ জনের বিরুদ্ধে টেট পাশ না করে চাকরি করার অভিযোগ জানিয়েছেন ওই আইনজীবী। তাঁদের প্রত্যেককে নিয়োগপত্র নিয়ে আদালতে আসার নির্দেশ দেওয়া হয়েছে।