Terrorist Arrested: মালদহের বাসিন্দা আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ

Terrorist Arrested: গত মাসে বারাসতের শাসনে তল্লাশি চালিয়ে দুই সন্দেহভাজনকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। তাঁদের সঙ্গেও আল-কায়দার যোগ আছে বলে জানতে পেরেছে পুলিশ।

Terrorist Arrested: মালদহের বাসিন্দা আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2022 | 7:15 PM

কলকাতা: ফের ধরা পড়ল আরও এক জঙ্গি। এবার আল কায়দার শাখা সংগঠন একিউআইএস (আল কায়দা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্ট) -এর সদস্যকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এসটিএফ। হাসনাথ শেখ নামে ওই যুবক মালদহের বাসিন্দা বলে জানা গিয়েছে। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার তাঁকে বেঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয়। বুধবার তাঁকে আদালতে পেশ করা হয়।

গত ১১ সেপ্টেম্বের ফয়জল আহমেদ ওরফে শাহিদ মজুমদার নামে আর এক জঙ্গিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। উত্তর প্রদেশের শাহরানপুর থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। তিনি বাংলাদেশের বাসিন্দা। তাঁকে জেরা করেই এই হাসনাথ শেখের নাম সামনে আসে বলে পুলিশ সূত্রে খবর। পুলিশের অনুমান নতুন সদস্যদের নিয়োগ করার কাজে নিযুক্ত ছিলেন এই দুজন। তাঁদের হাত ধরে সংগঠন আরও বাড়ানোর পরিকল্পনা ছিল বলেও জানতে পেরেছে পুলিশ।

গত মাসে বারাসতের শাসনে তল্লাশি চালিয়ে দুই সন্দেহভাজনকে গ্রেফতার করে কলকাতা পুলিশের এসটিএফ। তাঁদের সঙ্গেও আল-কায়দার যোগ আছে বলে জানতে পেরেছে পুলিশ। তাঁদের মধ্যে একজনের বাড়ি দক্ষিণ দিনাজপুরে ও অপরজনের বাড়ি আরামবাগে।

শুধু বারসত থেকেই নয়, সপ্তাহ খানেক আগে দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের দুই বাসিন্দাকেও গ্রেফতার করা হয় একই সংগঠনের সঙ্গে যুক্ত সন্দেহে। তাঁদের মধ্যকে একজনকে গ্রেফতার করা হয় মুম্বই থেকে, অন্যজনকে গ্রেফতার করা হয় ডায়মন্ড হারবার থেকেই। একজনের নাম সমীর হোসেন ও অপরজন সাদ্দাম হোসেন।

দেশের বিভিন্ন জায়গা থেকেই এই একিউআইএসের সঙ্গে যুক্ত জঙ্গিদের হদিশ পেয়েছে পুলিশ। তবে এভাবে পরপর বাংলার একাধিক বাসিন্দার সঙ্গে জঙ্গি সংগঠনের নাম জড়িয়ে যাওয়ায় উদ্বেগ বাড়ছে পুলিশ প্রশাসনের।