Arjun Singh: বিজেপির টিকিটে জেতা সাংসদ পদ কি এবার ছাড়বেন? জবাবে অর্জুন বললেন…

Arjun Singh: অর্জুনের কথায়, "যে বিজেপি অন্যের দিকে আঙুল তুলছে, সেই বিজেপিতেই দুই জন তৃণমূল কংগ্রেসের সাংসদ রয়েছেন, যাঁরা এখনও ইস্তফা দেননি। ওই দুই সাংসদ ইস্তফা দিলে, আমিও দিল্লিতে গিয়ে ইস্তফা দিয়ে আসব।”

Arjun Singh: বিজেপির টিকিটে জেতা সাংসদ পদ কি এবার ছাড়বেন? জবাবে অর্জুন বললেন...
তৃণমূলে ফিরলেন অর্জুন
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 8:21 PM

কলকাতা : ফুল বদল করেছেন অর্জুন সিং। পদ্ম ছেড়ে আবার ফিরে এসেছেন জোড়াফুলে। তাহলে সাংসদ পদ ? বিজেপির টিকিটেই তো ওই ব্যারাকপুরের লোকসভা কেন্দ্র জিতে এসেছেন অর্জুন। এখন বিজেপি ছাড়ার পর কি নিজের সাংসদ পদও ছেড়ে দেবেন অর্জুন? এই প্রশ্নের জবাব অবশ্য রবিবার নিজেই দিয়েছেন সদ্য তৃণমূলের ঘরে ফেরা নেতা। বলেছেন, “অবশ্যই আমার সাংসদ পদ ছেড়ে দেওয়া উচিত।” কিন্তু এখানেও কিছু শর্ত রেখে দিয়েছেন অর্জুন। অর্জুনের কথায়, “যে বিজেপি অন্যের দিকে আঙুল তুলছে, সেই বিজেপিতেই দুই জন তৃণমূল কংগ্রেসের সাংসদ রয়েছেন, যাঁরা এখনও ইস্তফা দেননি। ওই দুই সাংসদ ইস্তফা দিলে, আমিও দিল্লিতে গিয়ে ইস্তফা দিয়ে আসব।”

সাংসদ অর্জুন সিং অবশ্য কোন দুই সাংসদের কথা বলতে চাইছেন, তা খোলসা করেননি। তবে বর্তমান রাজ্য রাজনীতির পরিস্থিতির দিকে নজর রাখলেই বিষয়টি স্পষ্ট হয়ে যায়। রাজনৈতিক মহলের একাংশের মতে, নাম না করে শান্তিকুঞ্জের দুই সাংসদ শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারীর দিকেই ইঙ্গিত করেছেন তিনি। কারণ, তৃণমূল ভবনের সঙ্গে অনেকদিন হল দূরত্ব বেড়েছে শিশির বাবু এবং তাঁর পুত্র দিব্যেন্দু অধিকারীর। এই দুই সাংসদের তৃণমূলের টিকিটে জিতে আসা সাংসদ পদ ধরে রাখা নিয়ে এর আগেও একাধিকবার বক্রোক্তি করতে শোনা গিয়েছে তৃণমূল কংগ্রেসের নেতাদের। এবার বিজেপির টিকিটে জেতা সাংসদ পদ ছাড়ার প্রসঙ্গে কথা বলতে গিয়ে আবারও সেই খোঁচা দিলেন অর্জুন সিং।

উল্লেখ্য, কিছুদিন আগেই বিধায়ক বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে এসেছিলেন। সেই সময় তিনি নতুন দলে যোগ দেওয়ার আগে পুরনো দলের প্রতীকে জিতে আসা সাংসদ পদও ছেড়ে দিয়েছিলেন। কিন্তু সেই পথে হাঁটলেন না অর্জুন সিং। সাংসদ পদ ছাড়া উচিত, সেই কথা মেনে নিয়েও প্রকারান্তরে বুঝিয়ে দিলেন, আপাতত ব্যারাকপুরের সাংসদ পদ ছাড়ছেন না তিনি। বরং পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিলেন নাম না উল্লেখ করে দলের সঙ্গে দূরত্ব তৈরি হওয়া দুই তৃণমূল কংগ্রেসের সাংসদকে। খোঁচা দিয়ে বলে রাখলেন, তাঁরা সাংসদ পদে ইস্তফা দেওয়ার এক ঘণ্টার মধ্যে অর্জুন বাবুও সাংসদ পদ ত্যাগ করে দেবেন।