Babita sarkar: মেখলিগঞ্জে চাকরি করতে যেতে ভয় করছে না? ববিতা জানালেন…

মন্ত্রীকন্যার চাকরি পাওয়া নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেও, ববিতা সাফ জানিয়েছেন তাঁর সঙ্গে অঙ্কিতার কোনও ব্যক্তিগত লড়াই বা শত্রুতা নেই।

Babita sarkar: মেখলিগঞ্জে চাকরি করতে যেতে ভয় করছে না? ববিতা জানালেন...
ববিতা সরকার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 11:13 PM

কলকাতা: হাইকোর্টে লড়াই করে মন্ত্রীকন্যার চাকরি ছিনিয়ে নিয়েছেন। এসএসসি দুর্নীতি নিয়ে যখন রাজ্য উত্তাল, তখন রাজ্যে লড়াইয়ের মুখ হয়ে উঠেছেন ববিতা সরকার। পরীক্ষায় পাশ করে মেধা তালিকায় নাম ছিল। তবুও চাকরি পাওয়া হয়নি। হঠাৎই মন্ত্রীকন্যার নাম উঠে যায় তাঁর উপরে। চাকরি পেয়ে যান মন্ত্রী কন্যা। দীর্ঘ চার বছর লড়াইয়ের পর সেই চাকরি আদায় করেছেন তিনি। কিন্তু এ বার তাঁকে চাকরি করতে যেতে হবে মন্ত্রী পরেশ অধিকারীর খাসতালুকে। ববিতা মেখলিগঞ্জের যে স্কুলে চাকরি করবেন সেই স্কুলেই ছোট থেকে পড়াশোনা করেছেন পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী। আদালতের রায়ে চাকরি যাওয়ার আগে অবধি সেই স্কুলেরই শিক্ষিতা ছিলেন মন্ত্রীকন্যা। সেখানে চাকরি করতে গিয়ে যদি বাধার সম্মুখীন হতে হয়? ভয় করছে না সেখানে যেতে? এ সব প্রশ্নের উত্তর একান্ত সাক্ষাৎকারে টিভি৯ বাংলাকে জানালেন ববিতা সরকার।

মন্ত্রীকন্যার চাকরি পাওয়া নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেও, ববিতা সাফ জানিয়েছেন তাঁর সঙ্গে অঙ্কিতার কোনও ব্যক্তিগত লড়াই বা শত্রুতা নেই। দুর্নীতির বিরুদ্ধেই নজের অধিকার ফিরে পেতেই তিনি আদালতের দ্বারস্থ হয়েছিলেন বলে জানিয়েছেন। সেই লড়াই তিনি জিতেছেন। তাই বলে লড়াই একেবারে শেষ হয়ে যায়নি বলেই মনে করেন ববিতা। বাড়ি থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে মেখলিগঞ্জে এখন চাকরি করতে যেতে হবে তাঁকে। ৪ বছর ও ৮ বছরের দুই ছেলেকে বাড়িতে রেখে, সেখানে চাকরি করতে যাওয়াকে নতুন লড়াই হিসাবেই দেখছেন তিনি।

সেই মেখলিগঞ্জ, যেখানকার বিধায়ক পরেশ অধিকারী। যার মেয়ের চাকরি গিয়েছে তাঁর করা মামলার জেরেই। সেখানে যেতে ভয় করছে না? এর উত্তরে ববিতা বলেছেন, “ভয় তেমন করছে না। যাই পরিস্থিতি আসুক। মোকাবিলা করতে তৈরি আছি।” তবে এখনও অবধি মন্ত্রী বা সাঙ্গপাঙ্গদের থেকে কোনও রমক হুমকি পাননি বলেই জানিয়েছেন তিনি। এ ব্যাপারে তিনি বলেছেন, “গত কয়েক দিনে সংবাদমাধ্যমের ফোনই বেশি এসেছে। তবে শুভাকাঙ্খীরা বলত মুখে ঢেকে যা, সাবধানে যাতায়াত করি।”

চাকরির পাশাপাশি ববিতাকে ৮ লক্ষ টাকা দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত। সেই টাকা তিনি আপাতত অ্যাকাউন্টেই রেখে দেবেন বলে জানিয়েছেন। অন্য কোনও খাতে তা খরচ করবেন না বলেই জানিয়েছেন তিনি।