Warrant against Rujira: কয়লা কেলেঙ্কারি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি রুজিরার বিরুদ্ধে

Warrant against Rujira: কয়লা কেলেঙ্কারি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি রুজিরার বিরুদ্ধে
রুজিরার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Warrant against Rujira: কয়লা-কাণ্ডে একাধিকবার তলব করা হয়েছে অভিষেক বন্দ্যোধ্য়ায়ের স্ত্রী রুজিরাকে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 07, 2022 | 1:05 PM

কলকাতা : কয়লা কেলেঙ্কারির টাকা কার অ্যাকাউন্টে যেত এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের স্ত্রী রুজিরার নাম উঠে এসেছিল তদন্তকারীদের হাতে। তাঁব বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদও করেছিলেন ইডি আধিকারিকরা। পরে তাঁকে একাধিকবার দিল্লিতে তলব করা হয়েছিল। কিন্তু একবারও হাজিরা দেননি তিনি। এবার সেই মামলাতেই রুজিরার বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা।

শনিবার দিল্লি হাই কোর্ট কয়লা কেলেঙ্কারির মামলায় রুজিরার বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে পাবলিক প্রসিকিউটর নীতেশ রানা আদালতে জানান, তলব করা সত্ত্বেও আদালতে বা ইডি দফতরে, কোথাও হাজিরা দিচ্ছেন না রুজিরা। সেই অভিযোগের শুনানির পর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা সর্বরিয়া গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। আগামী ২০ অগস্ট এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। ২০২০-তে একটি এফআইআর হয়েছিল। তার ভিত্তিতেই ইডি একটি এফআইআর দায়ের করে। তার ভিত্তিতেই এই মামলা চলছে।

তৃণমূল সাংসদ ও তাঁর স্ত্রী আগেই আদালতে জানিয়েছেন, তাঁরা উভয়েই যেহেতু পশ্চিমবঙ্গের বাসিন্দা তাই তাঁদের বারবার দিল্লি অফিসে তলব করার প্রয়োজন নেই। সেই আবেদন আগেও খারিজ করে দিয়েছিল দিল্লি হাইকোর্ট। ইডির দাবি, ওই সংস্থা একটি এলাকা, থানা বা রাজ্যের মধ্যে সীমাবদ্ধ নয়।

এ ছাড়া করোনাকালে রুজিরার যুক্তি ছিল, তিনি দুই শিশুর মা, তাই মহামারির মধ্যে একা নয়াদিল্লি যাওয়া তাঁর ও তাঁর সন্তানদের মারাত্মক ঝুঁকিতে ফেলবে। কলকাতায় ডাকা হলে, সুবিধা হবে বলে জানিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, পরপর দু বার ইডি দফতরে হাজিরা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদও করা হয়েছে তাঁকে। তবে তিনি বারবার সংবাদমাধ্যমের সামনে দাবি করেছেন, এটা বিরোধীদের ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। তদন্তের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি। তবে রুজিরা এখনও পর্যন্ত একবারও হাজিরা দেননি। এবার গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পর ফের শাসক দলের চাপ বাড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA