Bengal BJP: শ্যামাপ্রসাদ-স্মরণে দলের ফেসবুক পেজে শুধুই সুকান্ত-শুভেন্দু, ঠাঁই হল না ‘দিলীপদা’র…

Bengal BJP: শ্যামাপ্রসাদ-স্মরণে দলের ফেসবুক পেজে শুধুই সুকান্ত-শুভেন্দু, ঠাঁই হল না 'দিলীপদা'র...
ফেসবুকে বিজেপি নেতাদের ছবি।

BJP: এদিন বিজেপির ফেসবুক পেজে দলের বিভিন্ন কর্মসূচিতে সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, অমিতাভ চক্রবর্তীদের ছবি বা ভিডিয়ো ছিল।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 23, 2022 | 10:38 PM

কলকাতা: শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় স্মরণে বিজেপির অনুষ্ঠান। সেই অনুষ্ঠানেই দলের ফেসবুক পেজ থেকে ব্রাত্য করে রাখা হল দিলীপ ঘোষকে। বৃহস্পতিবার রাজ্যজুড়ে বিজেপি বলিদান দিবস পালন করেছে। বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের কর্মসূচি দিনভর ফেসবুক পেজে। ছবি, ভিডিয়ো বাদ যায়নি কিছুই। অথচ কোথাও দিলীপ ঘোষের কোনও নাম-নিশান নেই। যা নিয়ে বিজেপির অন্দরেই প্রশ্ন উঠেছে, তবে কি দলের সর্বভারতীয় সহ-সভাপতিকে একেবারেই দূরে ঠেলে দিতে চাইছেন বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের কেউ কেউ?

এদিন বিজেপির ফেসবুক পেজে দলের বিভিন্ন কর্মসূচিতে সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, অমিতাভ চক্রবর্তীদের ছবি বা ভিডিয়ো ছিল। দলেরই একাংশের প্রশ্ন, ‘দিলীপদার কর্মসূচির একটা ছবিও কি দেওয়া গেল না?’ এই ঘটনাকে ঘিরে নতুন করে কি তবে বঙ্গ বিজেপির ‘ঘরোয়া কোন্দলের’ পালে নতুন হাওয়া লাগল, উঠছে সেই প্রশ্নও। রাজনৈতিক মহল ও দলের একাংশও এই একই প্রশ্ন তুলেছে এদিন।

রাজনৈতিক মহলের পর্যবেক্ষণ, খুব সচেতনভাবেই কি দিলীপ ঘোষকে ব্রাত্য করে দেওয়া হল। কিছুদিন আগে পর্যন্ত দিলীপ ঘোষ বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি ছিলেন। সুকান্ত মজুমদার রাজ্য সভাপতি হওয়ার পর বলেছিলেন, ‘দিলীপদা’র দেখানো পথেই হাঁটবেন। যা কাজ, সকলে মিলেমিশে করবেন। সেই মিলমিশের ছবি কেন অমিল?

দলের বিভিন্ন কমিটি থেকে পুরনোদের বাদ দেওয়া থেকে শুরু করে বঙ্গ সংগঠনের বেশ কিছু ক্ষেত্রে দিলীপ ঘোষের গলায় ভিন্ন সুর শোনা গিয়েছে আগে বহুবার। ওয়াকিবহাল মহলের প্রশ্ন, কোথায় কি নতুন-পুরনোদের মাঝে একটা দূরত্বের অদৃশ্য সুতো রয়েই গিয়েছে? বৃহস্পতিবার রেড রোড, কেওড়াতলা মহাশ্মশান ও রাজ্য দফতরে শ্যামাপ্রসাদের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান বিজেপি নেতারা। ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, অমিতাভ চক্রবর্তী, রাহুল সিনহা—সহ অন্য নেতা।

এই খবরটিও পড়ুন

অন্যদিকে দক্ষিণ দিনাজপুর জেলা পার্টি অফিসে শ্যামাপ্রসাদকে শ্রদ্ধা জানান দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেইসব ছবি রাজ্য বিজেপির ফেসবুক পেজে রয়েছে। এদিকে জলপাইগুড়িতে দিলীপ ঘোষ উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। সেই ছবি সামাজিক মাধ্যমে নেই। দলেরই একাংশ মনে করছেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্মরণ-অনুষ্ঠানেও ঘরের কোন্দল থেকে বেরোতে পারলেন না বঙ্গ বিজেপির নেতারা। যদিও এ নিয়ে শীর্ষ নেতাদের মুখে কুলুপ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA