Kolkata airport: ইঞ্জিনে বড়সড় যান্ত্রিক ক্রুটি, উড়ান শুরু আগেই থমকে গেল বিমানের চাকা

Kolkata airport: বিমানে থাকা যাত্রীদের মধ্যে বেশ কয়েকজন যাত্রীকে অন্য বিমানে মুম্বই পাঠানোর ব্যবস্থা করে সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ। একইসঙ্গে কয়েকজন যাত্রীর টিকিট বাতিল করে টাকা ফেরত দেওয়া হয় বলে খবর।

Kolkata airport: ইঞ্জিনে বড়সড় যান্ত্রিক ক্রুটি, উড়ান শুরু আগেই থমকে গেল বিমানের চাকা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 11:40 PM

কলকাতা: বিমানের বাঁ দিকের ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটি। যার জেরে উড়ান শুরু আগেই থমকে গেল যাত্রা। উড়তে পারল না বিমান। শেষে পর্যন্ত নির্দিষ্ট সময়ে বিমানটির উড়ান বাতিলের সিদ্ধান্ত নিল বিমান কর্তৃপক্ষ। কলকাতা বিমানবন্দর (Kolkata airport) সূত্র মারফত খবর এদিন সন্ধ্যে সাড়ে পাঁচটা নাগাদ গো এয়ারের বিমান G8 519 কলকাতা (Kolkata) থেকে মুম্বইয়ের (Mumbai) উদ্দেশে উড়ে যাওয়ার কথা ছিল। নির্দিষ্ট সময় মেনে বিমানটি ট্যাক্সিবে থেকে রানবে-র দিকেও এগিয়ে যায়। কিন্তু সে সময়েই বিমানের বাঁদিকের ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। 

দ্রুত সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষের ইঞ্জিনিয়াররা বিমানটির ইঞ্জিনের ত্রুটি মেরামতির কাজে হাত লাগান। কিন্তু, দীর্ঘক্ষণ চেষ্টার পরেও ঠিক হয়নি ইঞ্জিন। সূত্রের খবর, বিমানটিতে ১৮৪ জন যাত্রী ছিলেন। উড়ান বন্ধ হয়ে যাওয়ার পর তাঁদের সকলকেই নীচে নামিয়ে আনা হয়। বিমানে থাকা যাত্রীদের মধ্যে বেশ কয়েকজন যাত্রীকে অন্য বিমানে মুম্বই পাঠানোর ব্যবস্থা করে সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ। একইসঙ্গে কয়েকজন যাত্রীর টিকিট বাতিল করে টাকা ফেরত দেওয়া হয় বলে খবর। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার যান্ত্রিক গোলযোগের জন্য একাধিক উড়ান বাতিল হয়ে যায়। এদিকে বারবার এ ধরনের ঘটনায় প্রশ্ন উঠছে পরিষেবা নিয়েও।  

এর আগে গত ৭ আগস্ট স্পাইসজেটের বিমান SG ৩২৮১ যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছিল। বিমানের দরজা সঠিকভাবে বন্ধ না হওয়ার কারণে কলকাতা থেকে ঝার্সুগুরা গামী বিমানটি বাতিল করা হয়। পরবর্তীতে সন্ধ্যা সাতটা নাগাদ বিমানের যাত্রীদের অন্য বিমানে গন্তব্যস্থলে পাঠানো ব্যবস্থা করা হয়। সঠিক রক্ষণাবেক্ষণের অভাবে বারংবার এ ধরনের ঘটনা ঘটছে বলে মত ওয়াকিবহাল মহলের একটা বড় অংশের। স্বভাবতই প্রশ্ন উঠছে যাত্রীদের নিরাপত্তা নিয়েও।