BJP Cancels 21 July Rally: ২১ জুলাইয়ের সভা বাতিল শুভেন্দুর, অনুমতি পেয়েও কেন পিছু হঠল বিজেপি?

BJP : হাইকোর্টের থেকে শর্তসাপেক্ষে অনুমতি দেওয়া হয়েছিল ২১ জুলাই বিজেপির সভার জন্য। তবে শেষ পর্যন্ত সেই সভা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বঙ্গ বিজেপি শিবির।

BJP Cancels 21 July Rally: ২১ জুলাইয়ের সভা বাতিল শুভেন্দুর, অনুমতি পেয়েও কেন পিছু হঠল বিজেপি?
শুভেন্দু অধিকারী
Follow Us:
| Updated on: Jul 20, 2022 | 7:40 PM

কলকাতা : হাইকোর্টের থেকে শর্তসাপেক্ষে অনুমতি দেওয়া হয়েছিল ২১ জুলাই বিজেপির সভার জন্য। তবে শেষ পর্যন্ত সেই সভা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বঙ্গ বিজেপি শিবির। আগামিকাল রাত ৮ টা থেকে ১০ টার মধ্যে শর্তসাপেক্ষে সভা করার অনুমতি দিয়েছিল হাইকোর্ট। কিন্তু এদিন সন্ধেয় শুভেন্দু অধিকারী সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিয়েছেন, হাইকোর্টের ওই নির্দেশে তাঁদের নৈতিক জয় হয়েছে। কিন্তু ওই সময় সভায় আসলে অনেকের বাড়ি ফেরার সময় সমস্যা হতে পারে। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এই সভাটি আগামী দিনে কবে হবে, সেই বিষয়ে এখনও পর্যন্ত বিশেষ কিছু জানা যায়নি। তবে বিজেপি সূত্র মারফত খবর, অন্যদিন এই সভা করা হবে এবং ওই সভাস্থলেও পরবর্তী সময়ে বিজেপির সভা হবে। উল্লেখ্য, ২১ জুলাইয়ের এই সভা ঘিরে শুরু থেকেই বিভিন্ন ধরনের বিতর্ক তৈরি হয়েছিল। বিশেষ করে কলকাতা হাইকোর্টে বার বার প্রশ্ন উঠেছিল, কেন ২১ জুলাইতেই এই সভা করা হচ্ছে।

আদালতে বিচারপতি মৌসুমী ভট্টাচার্য মঙ্গলবার থেকেই প্রশ্ন করে আসছিলেন, প্রধানমন্ত্রীর বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কথা নিয়ে সপ্তাহের যে কোনও দিনেই সভা করতে পারে বিজেপি। তাহলে কেন ২১ জুলাইকেই বেছে নেওয়া হচ্ছে? এমনকী বিচারপতি বুধবার এও বলেছিলেন, এর আগে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মজয়ন্তীতে সভা করার অনুমতি দিয়েছিল হাইকোর্ট। কারণ, সেটি ওইদিনেই করা দরকার ছিল। কিন্তু এ ক্ষেত্রে ২২ জুলাই বা ২৩ জুলাই কেন নয়? সেই প্রশ্ন করেছিলেন বিচারপতি। তবে শেষ পর্যন্ত বিজেপিকে শর্তসাপেক্ষে সভা করার অনুমতি দেয় আদালত। বলা হয়, রাত ৮ টা থেকে ১০ টার মধ্যে সভা করতে হবে এবং বাইরের কেউ যাতে সভায় না আসে না নিশ্চিত করতে হবে। তবে আদালতের থেকে অনুমতি পাওয়ার পরেও শেষ মুহূর্তে সভা বাতিল করল বঙ্গ বিজেপি। কারণ হিসেবে জানানো হল, এত রাতে সভা করা হলে কর্মী-সমর্থকদের বাড়ি ফেরার ক্ষেত্রে সমস্যা হবে।