BJP: পাখির চোখ পঞ্চায়েত ভোট! আবাস যোজনার দুর্নীতি নিয়ে হেল্পলাইন নম্বর চালু হবে: সুকান্ত

রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার আরও বলেন, শাসকদলের দুর্নীতিগুলি তুলে ধরা হবে। আবাস যোজনার দুর্নীতি নিয়ে হেল্পলাইন নম্বর চালু হবে।

BJP: পাখির চোখ পঞ্চায়েত ভোট! আবাস যোজনার দুর্নীতি নিয়ে হেল্পলাইন নম্বর চালু হবে: সুকান্ত
নিউ টাউনের হোটেলেস বিজেপির কোর কমিটির বৈঠক।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2023 | 12:36 AM

কলকাতা: মনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে ঘর গোছাতে ব্যস্ত গেরুয়া শিবির। আসন্ন পঞ্চায়েত ভোটকে সামনে রেখে বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে বিজেপির অঞ্চল সম্মেলন। চলবে আগামী ২০ তারিখ পর্যন্ত। এদিন কোর কমিটির বৈঠকের পর একথা জানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, “পঞ্চায়েত ভোটকে সামনে রেখে গোটা রাজ্যজুড়ে অঞ্চল সম্মেলন করা হবে। প্রতিটি জেলা ভাগ করে বিভিন্ন অঞ্চলের দায়িত্ব এক-একজন নেতাকে দেওয়া হবে। শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষের মতো নেতাদের একটি, দুটি বা একাধিক অঞ্চলের দায়িত্ব দেওয়া হবে। আমি নিজেও কতকগুলি অঞ্চলের দায়িত্বে থাকব।” পাশাপাশি রাজ্য সরকার সহ শাসকদলকে চাপে ফেলতেও বেশ কিছু রূপরেখা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, রাজ্যজুড়ে অঞ্চল সম্মেলন হবে। জেলা ভাগ করে বিভিন্ন অঞ্চলের দায়িত্ব বন্টন করা হবে দলের শীর্ষ নেতাদের মধ্যে। আর ওই নেতাদের মধ্যে থাকবেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী থেকে শুরু করে দিলীপ ঘোষ, নিশীথ প্রামাণিকের মতো নেতারাও। বিভিন্ন জায়গায় অঞ্চল সম্মেলনে ১৮০ জন নেতা যাবেন। বৃহস্পতিবার নিউ টাউনে বিজেপির কোর কমিটির বৈঠকে এমনই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এদিন কোর কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার আরও বলেন, “শাসকদলের দুর্নীতিগুলি তুলে ধরা হবে। আবাস যোজনার দুর্নীতি নিয়ে হেল্পলাইন নম্বর চালু হবে। হোয়াটসঅ্যাপ বা ফোনের মাধ্যমে যে কেউ অভিযোগ জানাতে পারবেন। অভিযোগ জানালে সঙ্গে সঙ্গে আমরা উপযুক্ত জায়গায় পৌছানোর চেষ্টা করব। দুর্নীতি নিয়ে কেন্দ্রীয় লিফলেট দেওয়া হবে। আমরা পঞ্চায়েতে এলে কী করব, সেটা ওই লিফলেটে থাকবে। আমরা কাটমানি মুক্ত পঞ্চায়েত চাই। স্বাস্থ্য নিয়ে কী সুবিধা দেওয়া হবে, তাও জানানো হবে।”

সুকান্ত মজুমদারের সুরে কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার বলেন, “রাজস্বের টাকা ঘুর পথে নেতাদের পকেটে গিয়েছে তার উদাহরণ আবাস দুর্নীতি। বারবার বলেছি, রেশনের বন্টনে দুর্নীতি হচ্ছে, কেন্দ্রীয় সরকারের দেওয়া রেশন চুরি করে নিয়েছে এটা উদাহরণ। ডিজিটাল রেশন নিয়ে আগে তো বিরোধিতা করেছিল এখন তো চুরি ধরা পড়ছে।” বিভিন্ন জায়গায় যে অঞ্চল সম্মেলন হবে, সেখানে দলের নেতারা কর্মীদের মনোবল বাড়াতে ‘ভোকাল টনিক’ দেওয়ার পাশাপাশি আবাস যোজনা সহ বিভিন্ন বিষয় মানুষের কাছে তুলে ধরবেন বলে জানান রাহুল সিনহা।