Cabinet Meeting: মন্ত্রিসভায় রদবদল বুধবার, আসছে ৫-৬ নতুন মুখ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Updated on: Aug 01, 2022 | 1:55 PM

Cabinet Meeting: মুখ্য়মন্ত্রী ঘোষণা করলেন, "৪-৫ জনকে সরাব, দলের কাজে নিয়ে যাব, ৫-৬ জনকে নিয়ে আসব।"

Cabinet Meeting: মন্ত্রিসভায় রদবদল বুধবার, আসছে ৫-৬ নতুন মুখ
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: মন্ত্রিসভায় কিছু রদবদল হবে, জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিক বৈঠক করে একথা জানান তিনি। তবে সম্পূর্ণ মন্ত্রিসভা ভাঙা হচ্ছে না,  ছোট কিছু রদবদল হবে, সেটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বুধবার বিকাল ৪টেয় ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী।  ঘোষণা করলেন, “৪-৫ জনকে সরাব, দলের কাজে নিয়ে যাব, ৫-৬ জনকে নিয়ে আসব।”

জল্পনাটা আগে থেকেই ছিল। পার্থ ইস্যুতে যখন চরম অস্বস্তি শাসক শিবিরে, তখন বিরোধী পক্ষ থেকে একাধিকবার মন্ত্রিসভা ভেঙে ফেলার দাবি উঠেছে। ২৮ জুলাইয়ের পর ১ অগস্ট। এত অল্প সময়ের ব্যবধানে মমতা প্রশাসনের দ্বিতীয় মন্ত্রিসভার বৈঠক রাজনৈতিক জল্পনাকে শিখরে পৌঁছেছিল। তবে কি নতুন কোনও মুখ আসতে চলেছে রাজ্য মন্ত্রিসভায়? সেই জল্পনাকে কিছুটা শিলমোহর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার দুপুরে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিল। কিন্তু আচমকাই সেই বৈঠক এগিয়ে করা হল দুপুর সাড়ে ১২টায়।  বৈঠক শেষে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সাংবাদিকদের তরফে প্রশ্ন করা হয়, ‘মন্ত্রিসভায় কি রদবদল হচ্ছে?’ মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, “অনেকগুলো মিনিস্ট্রি ফাঁকা পড়ে রয়েছে। কারণ সুব্রতদা নিজে পঞ্চায়েত দেখতেন। সাধন পাণ্ডে সেলফ হেল্প গ্রুপ দেখতেন, কনজিউমার্স কো-অপারেটিভ দেখতেন, পার্থদা নিজে ইন্ডাস্ট্রি দেখতেন, আইটি দেখতেন, পার্লামেন্টারি অ্যাফেয়ার্স দেখতেন। সুতরাং ওই দফতরগুলো ফাঁকা আছে। আর আমার পক্ষে তো সবটা নিজের ঘাড়ে রাখা সম্ভব নয়। তাই ভাগাভাগি করে করতে হবে। পরশুদিন আমরা একটা ছোট্ট রিশাফল করব বিকাল চারটেয়। চার-পাঁচজন মন্ত্রিসভায় যাঁরা রয়েছেন, তাঁদের দলের কাজে লাগাব। আর বাকি ৫-৬ জনকে নতুন নিয়ে আসা হবে।”

সূত্র মারফত জানা যাচ্ছে, পার্থ ভৌমিক, বারাকপুর সাংগঠনিক জেলার দায়িত্বে ছিলেন, তাঁকে সেই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সম্ভবত, তিনি মন্ত্রিসভার মুখ হচ্ছেন। এদিকে, ক্রেতা সুরক্ষা দফতর এই মুহূর্তে মানস ভুঁইঞা দেখছেন। সেলফ হেল্প গ্রুপ দেখছেন শশী পাঁজা। সুব্রত মুখোপাধ্যায়ের হাতে থাকা পঞ্চায়েত দফতর, সেটি অ্যাডিশন্যাল চার্জ হিসাবে পুলক রায়কে দেওয়া হয়েছে।

এই খবরটিও পড়ুন

তবে এদিন সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রী এটাও স্পষ্ট করে দেন, পার্থ ইস্যুর পর মন্ত্রিসভা ঢেলে সাজানোর যে জল্পনা তৈরি হয়েছিল, তা একেবারেই ঠিক নয়। ‘ছোট কিছু পরিবর্তন’ আনছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে নতুন মন্ত্রিসভায় কারা জায়গা পাবেন, আর কারা পদ খোয়াবেন, তা নিয়ে স্পষ্ট কিছু বলেননি মুখ্যমন্ত্রী।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla