Calcutta High Court: কেষ্টর মেয়ে-ভাইপো-PA-সহ ৬ জনকে টেট সার্টিফিকেট নিয়ে আদালতে হাজিরার নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

TET : হাই কোর্টের থেকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, হাজিরা না দিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে তাঁদের হাইকোর্টে হাজিরা নিশ্চিত করার জন্য বীরভূম জেলার পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

Calcutta High Court: কেষ্টর মেয়ে-ভাইপো-PA-সহ ৬ জনকে টেট সার্টিফিকেট নিয়ে আদালতে হাজিরার নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
অনুব্রতর মেয়ে সহ ছয় জনকে আদালতে হাজিরার নির্দেশ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 11:49 PM

কলকাতা : গরুপাচার কাণ্ডে তদন্তে অসহযোগিতার অভিযোগে আগেই তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। এবার আরও বিস্ফোরক অভিযোগ উঠে এসেছে। অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বলে পরিচিত ৬ জনের টেট পাশ না করেও চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে। এই ছয় জনের মধ্যে রয়েছেন অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলও। আগামী বৃহস্পতিবার এই ছয়জনকে টেট সার্টিফিকেট এবং নিয়োগপত্র নিয়ে কলকাতা হাইকোর্টে হাজিরা দিতে হবে। বুধবার এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেল তিনটে ফের এই মামলার শুনানি রয়েছে। হাই কোর্টের থেকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, হাজিরা না দিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে তাঁদের হাইকোর্টে হাজিরা নিশ্চিত করার জন্য বীরভূম জেলার পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

যে ছয় জনের বিরুদ্ধে এই অভিযোগ রয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন – অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল, অনুব্রতর ভাই সুমিত মণ্ডল, ভাইপো সাত্যকী মণ্ডল, নেতার পিএ অর্ক দত্ত। এছাড়া তালিকায় রয়েছেন কস্তুরী চৌধুরী ও সুজিত বাগদি নামে আরও দুই জন। তাঁরাও অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বলে দাবি করা হয়েছে।

বিষয়টি নিয়ে মামলাকারী পক্ষের আইনজীবী ফিরদৌস শামিম আদালতের বাইরে জানান, “মামলাকারী জানতে পেরেছেন সুকন্যা মণ্ডল টেট ফেল করে চাকরি করছেন। সুকন্যা মণ্ডল ছাড়া আরও পাঁচ জন টেটে পাশ করেননি, কিন্তু চাকরি করছেন। শুধু তাই নয়, এই সুকন্যা মণ্ডল স্কুল পর্যন্ত করতেন না। এতদিন ধরে বেতন পাচ্ছেন। কখনও তিনি বলতেন চাকরি করেন না, আবার কখনও বলতেন চাকরি করেন। কিন্তু কোনওদিন স্কুল যাননি।”

প্রসঙ্গত, এর আগে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ ১০ জনের তালিকা এই বিচারপতির এজলাসেই আগে জমা পড়েছিল। এবার অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠদেরও টেট না দিয়েই চাকরি পাওয়ার অভিযোগ উঠল। সেই তালিকায় রয়েছেন অনুব্রত মণ্ডলের মেয়েও। উল্লেখ্য, এর আগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী নিয়ম বিরুদ্ধভাবে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় আদালতের নির্দেশে চাকরি হারিয়েছিলেন পরেশ-কন্যা।