Calcutta High Court: SSC-র গ্রুপ সি, গ্রুপ ডি মামলার তদন্তও এবার CBI-এর সিট

Calcutta High Court: SSC-র গ্রুপ সি, গ্রুপ ডি মামলার তদন্তও এবার CBI-এর সিট
এসএসসি মামলায় কলকাতা হাইকোর্ট

SIT formed by CBI: এসএসসি নিয়োগ দুর্নীতির অভিযোগে একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার সেই সংক্রান্ত চারটি মামলায় আদালতে প্রথম স্ট্যাটাস রিপোর্ট জমা দেয় সিবিআই।

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jun 17, 2022 | 5:02 PM

কলকাতা : এসএসসি-র গ্রুপ ডি এবং গ্রুপ সি রিপোর্ট জমা পড়েছে কলকাতা হাইকোর্টে। এসএসসি সংক্রান্ত মামলার এই তদন্তগুলিও করবে সিবিআইয়ের গঠিত স্পেশাল ইনভেস্টিগেশন টিম। কলকাতা হাইকোর্ট থেকে আগেই প্রাইমারি নিয়োগ দুর্নীতির অভিযোগের তদন্তে সিবিআইকে সিট গঠন করে তদন্তকারী অফিসারদের নামের তালিকা জমা দিতে নির্দেশ দিয়েছিল। সেই মতো সিবিআইয়ের সিটের অফিসারদের নামের তালিকা জমা করা হয় আদালতে। ছয় জন অফিসার রয়েছে এই বিশেষ তদন্তকারী দলে। সিবিআইয়ের সিটের দায়িত্বে থাকছেন রাজীব মিশ্র।

উল্লেখ্য সাম্প্রতিককালে এসএসসি নিয়োগ দুর্নীতির অভিযোগে একাধিক মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার সেই সংক্রান্ত চারটি মামলায় আদালতে প্রথম স্ট্যাটাস রিপোর্ট জমা দেয় সিবিআই। উল্লেখ্য, কিছুদিন আগেই এসএসসি নিয়ে সিবিআইয়ের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এসএসসি দুর্নীতির অভিযোগের তদন্তে সিবিআইকে নিয়ে বেশ হতাশার সুর শোনা গিয়েছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের গলায়। বলেছিলেন, তিনি কোনও আশার আলো দেখতে পাচ্ছেন না। শুধু তাই নয়, সিবিআই-এর থেকে সিট ভাল বলে মনে হচ্ছে – এমনও মন্তব্য করেছিলেন তিনি।

এমন পরিস্থিতিতে এসএসসির গ্রুপ সি এবং গ্রুপ ডি মামলার তদন্তেরও দায়িত্ব দেওয়া হয়েছে সিবিআইয়ের গঠন করা সিটের হাতে। এই বিষয়ে আইনজীবী ফিরদৌস শামিম জানিয়েছেন, “আমরা অত্যন্ত আশাবাদী, এই তদন্ত কোর্টের নজরদারিতে চলছে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গোটা বিষয়টি দেখেছেন। যে সিট গঠন হয়েছে, তার মাথায় থাকছেন একজন জয়েন্ট ডিরেক্টর। ছয় জন অফিসার রয়েছে এবং শেষ পর্যন্ত আদালত নজরদারি করবে। যেহেতু আদালতের নজরদারিতে হচ্ছে, তাই আমরা অত্যন্ত আশাবাদী।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতির মামলার তদন্তে নেমে ইতিমধ্যেই এসএসসির তৎকালীন উপদেষ্টা কমিটির চেয়ারম্যান এস পি সিনহা এবং অন্যান্যদের জিজ্ঞাসাবাদ করেছে। এছাড়া তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এবার এসএসসি গ্রুপ সি গ্রুপ ডি মামলার তদন্তভার সিবিআইয়ের গঠিত সিটের উপর দেওয়ার নির্দেশ দিল হাইকোর্ট।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA