Suvendu Adhikari: শুভেন্দুর বিরুদ্ধে নতুন কোনও FIR নয়, নির্দেশ হাইকোর্টের 

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Dec 09, 2022 | 4:53 PM

Suvendu Adhikari: একই সঙ্গে রাজ্যকে হলফনামা পেশ করতে বলা হয়েছে এই মামলায়। চার সপ্তাহের মধ্যে সেই হলফনামা পেশ করতে হবে।

Suvendu Adhikari: শুভেন্দুর বিরুদ্ধে নতুন কোনও FIR নয়, নির্দেশ হাইকোর্টের 
শুভেন্দু অধিকারীর এফআইআর সংক্রান্ত মামলা

কলকাতা : সম্প্রতি রাজ্যের বিরোধী দলনেতার বিরুদ্ধে যতগুলি এফআইআর হয়েছে, তার সবকটিতে স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই সঙ্গে আদালতের নির্দেশে বলা হয়েছে,  শুভেন্দুর বিরুদ্ধে নতুন করে কোনও এফআইআর করা যাবে না। এফআইআর করতে হলে আদালতের অনুমতি নিতে হবে বলেও নির্দেশ দিয়েছেন বিচারপতি। বিরোধী দলনেতার বিরুদ্ধে একাধিক এফআইআর হয়েছে, মূলত কোনও সভার বক্তব্য বা টুইটের প্রেক্ষিতেই এইসব এফআইআর হয়েছে বলে আদালতে আবেদনে জানিয়েছিলেন শুভেন্দুর আইনজীবী। সেই আবেদনের প্রেক্ষিতেই এই নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতের নির্দেশে বলা হয়েছে, যতগুলি এফআইআরের কথা আবেদনে উল্লেখ করা হয়েছে, তার সবকটিতে স্থগিতাদেশ দেওয়া হচ্ছে। আবেদনকারীর বিরুদ্ধে রাজ্য পুলিশ আর কোনও এফআইআর করতে পারবে না বলে নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে রাজ্যকে হলফনামা পেশ করতে বলা হয়েছে এই মামলায়। চার সপ্তাহের মধ্যে সেই হলফনামা পেশ করতে হবে।

আবেদনে শুভেন্দুর তরফে দাবি করা হয়েছে, সব মিলিয়ে তাঁর বিরুদ্ধে হওয়া মোট এফআইআরের সংখ্যা ২৬। শুভেন্দুর মন্তব্য নিয়ে অধিকাংশ এফআইআর হয়েছে বলে দাবি করেছেন আইনজীবী। ৪১এ ধারায় প্রায়ই নোটিস দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। আইনজীবী জানিয়েছেন, এফআইআরে নাম, বাবার নাম কিছুই দেওয়া হচ্ছে না। প্রতিহিংসার জন্যই এই সব এফআইআর করা হচ্ছে বলে দাবি করেছেন তিনি। এই প্রসঙ্গে এজি প্রশ্ন তুলেছিলেন, শুভেন্দু অধিকারীকে রক্ষাকবচ আগেই দেওয়া হয়েছে। সেক্ষেত্রে কেন নতুন করে আবার সুবিধা পাবেন?

উল্লেখ্য, এই মামলায় বিচারপতি পর্যবেক্ষণে বলেছেন, ‘মানুষের ভোটে নির্বাচিত হয়েছেন, তাঁর সন্দেহ আদালত সম্পূর্ণ উড়িয়ে দিতে পারে না।’ বিচারপতি পর্যবেক্ষণ, পুলিশ নিজে অথবা একদল মানুষের প্ররোচনায় একের পর এক অভিযোগ এনে, জনগণের প্রতি তাঁর যে কর্তব্য, তা স্তব্ধ করার চেষ্টা করছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla