Calcutta University : অনলাইন পরীক্ষার দাবি পড়ুয়াদের, অফলাইনের পক্ষে সওয়াল বেশিরভাগ অধ্যক্ষের, সিদ্ধান্ত ৩ জুন

Calcutta University : পড়ুয়াদের বক্তব্য, করোনার জন্য গত ২ বছরে কলেজে এসে তেমনভাবে ক্লাস করতে পারেনি তারা। বেশিরভাগ সময় ক্লাস হয়েছে অনলাইনে।

Calcutta University : অনলাইন পরীক্ষার দাবি পড়ুয়াদের, অফলাইনের পক্ষে সওয়াল বেশিরভাগ অধ্যক্ষের, সিদ্ধান্ত ৩ জুন
কলকাতা বিশ্ববিদ্যালয় চত্বরে বিক্ষোভ পড়ুয়াদের
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2022 | 6:11 PM

কলকাতা : অনলাইন পরীক্ষার দাবিতে সরব হয়েছে পড়ুয়ারা। আজ পড়ুয়াদের বিক্ষোভে উত্তেজনা ছড়ায় কলেজ স্ট্রিট চত্বর। এই অবস্থায় আজ কলেজগুলির অধ্যক্ষদের সঙ্গে বৈঠকে বসেছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের (Calcutta University) উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, বেশিরভাগ অধ্যক্ষ আজকের বৈঠকে অফলাইন পরীক্ষার পক্ষে সওয়াল করেছেন। তবে এই নিয়ে আজ কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। আগামী ৩ জুন সিন্ডিকেটের বৈঠকে এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

পড়ুয়াদের বক্তব্য, করোনার জন্য গত ২ বছরে কলেজে এসে তেমনভাবে ক্লাস করতে পারেনি তারা। বেশিরভাগ সময় ক্লাস হয়েছে অনলাইনে। পাঠ্যক্রমও সম্পূর্ণ করা যায়নি। এই অবস্থায় রাজ্যের বিভিন্ন কলেজে পড়ুয়ারা অনলাইন পরীক্ষার দাবিতে বিক্ষোভ শুরু করেন। তবে যাদবপুর ও রবীন্দ্রভারতী বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ইতিমধ্যেই অফলাইনে পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলির পড়ুয়াদের আশঙ্কা, কলকাতা বিশ্ববিদ্যালয়ও একই পথে হাঁটতে পারে। এই অবস্থায় গত শনিবার ও সোমবার অনলাইনে পরীক্ষার দাবিতে বিক্ষোভ দেখিয়েছে তারা। আজও কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে জড়ো হয় পড়ুয়ারা।

আজই কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলির অধ্যক্ষদের সঙ্গে বৈঠকে বসেন উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, ওই বৈঠকে ৫০ শতাংশের বেশি অধ্যক্ষ অফলাইনে পরীক্ষার পক্ষে সওয়াল করেন। শেষমেশ কোনও সিদ্ধান্তে আসতে পারেননি অধ্যক্ষরা। তাই, অনলাইন না অফলাইনে পরীক্ষা নেওয়া হবে, তা নিয়ে আজকের বৈঠকে কোনও সিদ্ধান্ত হল না। ৩ জুন সিন্ডিকেটের বৈঠক রয়েছে। সেখানেই এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।