Anubrata Mondal: অনুব্রত ও ঘনিষ্ঠদের নামে প্রায় ১৭ কোটির ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করল CBI

CBI : অনুব্রত মণ্ডল ও তাঁর ঘনিষ্ঠদের নামে প্রায় ১৭ কোটি টাকার একটি ফিক্সড ডিপোজিটের খোঁজ পেয়েছে সিবিআই। ১৬ কোটি ৯৭ লাখ টাকার ফিক্সড ডিপোজিট ফ্রিজ করে বাজেয়াপ্ত করেছে সিবিআই।

Anubrata Mondal: অনুব্রত ও ঘনিষ্ঠদের নামে প্রায় ১৭ কোটির ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করল CBI
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Updated on: Aug 17, 2022 | 11:43 PM

কলকাতা : অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) এবং তাঁর ঘনিষ্ঠদের প্রায় ১৭ কোটি টাকার একটি ফিক্সড ডিপোজিটের খোঁজ পেয়েছে সিবিআই (CBI Probe)। এই বিশাল অঙ্কের ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) অনুব্রত মণ্ডল ও তাঁর ঘনিষ্ঠদের প্রায় ১৬ কোটি ৯৭ লাখ টাকার ফিক্সড ডিপোজিট ফ্রিজ করে বাজেয়াপ্ত করেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্র মারফত এমনই জানা গিয়েছে। অর্থাৎ, যাদের নামে এই ফিক্সড ডিপোজিটগুলি রয়েছে, তাঁরা এই টাকা আর তুলতে পারবেন না। সিবিআই সূত্রে খবর, গরু পাচার কাণ্ডের তদন্তে এই ফিক্সড ডিপোজিট ফ্রিজ করে বাজেয়াপ্ত করা হয়েছে। তবে ওই ফিক্সড ডিপোজিট কাদের নামে রয়েছে, তা এখনও স্পষ্টভাবে জানানো হয়নি সিবিআই-এর তরফে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, অনুব্রত মণ্ডলের পরিবার ও আত্মীয়রা রয়েছেন সেই তালিকায়।

সিবিআই সূত্র মারফত আরও জানা গিয়েছে, অনুব্রত মণ্ডল ছাড়া বাকি যাদের নাম রয়েছে, তাঁদের আগামী কয়েকদিনের মধ্যে ডেকে প্রশ্ন করা হতে পারে। প্রসঙ্গত, অনুব্রত মণ্ডল বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন। গরুপাচার কাণ্ডের তদন্তে অসহযোগিতার অভিযোগে সম্প্রতি তাঁকে গ্রেফতার করেছিলেন সিবিআই গোয়েন্দারা। যাঁদের নাম রয়েছে এই ফিক্সড ডিপোজিটগুলিতে তাঁদের এই বিশাল অঙ্কের টাকা কীভাবে এল, সেই সংক্রান্ত বিষয়ে জানতে চাইতে পারেন সিবিআই গোয়েন্দারা। উল্লেখ্য, এর আগেই অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সাইগল হোসেনের বিশাল অঙ্কের সম্পত্তির খোঁজ পেয়েছেন সিবিআই আধিকারিকরা।

উল্লেখ্য, এদিন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের সঙ্গেও কথা বলতে গিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কিন্তু সুকন্যা কথা বলতে চাননি বলেই সূত্রের খবর। বাবা হেফাজতে, মা প্রয়াত হয়েছেন, এমন অবস্থায় তিনি কথা বলার মতো পরিস্থিতিতে নেই বলেই সিবিআইকে জানিয়েছেন বলে সূত্রের খবর। প্রায় মিনিট দশেক সেখানে থাকার পরই বেরিয়ে যান সিবিআই অফিসাররা। পরে জানা যায়, সুকন্যা সিবিআই গোয়েন্দাদের থেকে আরও কিছুটা সময় চেয়ে নিয়েছেন।