Debjani Mukherjee: দেবযানীকে মিথ্যা বয়ান দিতে চাপ? আপাতত সিবিআই তদন্ত নয়

Debjani Mukherjee: এই মামলার অংশ হিসেবে এদিন সিবিআই রিপোর্ট পেশ করেছে। তবে সিবিআই-এর তরফে কোনও তদন্ত করা হয়নি।

Debjani Mukherjee: দেবযানীকে মিথ্যা বয়ান দিতে চাপ? আপাতত সিবিআই তদন্ত নয়
দেবযানী মুখোপাধ্যায় (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 8:03 PM

কলকাতা: সারদা-কাণ্ডে জেলবন্দি দেবযানী মুখোপাধ্যায়ের (Debjani Mukherjee) মা অভিযোগ করেছিলেন, মিথ্যা বয়ান দিতে চাপ দেওয়া হচ্ছে তাঁর মেয়েকে। অভিযোগ ছিল, হুমকি দিচ্ছেন সিআইডি (CID) অফিসারেরা। মঙ্গলবার সেই মামলায় কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দিল সিবিআই। সেখানে উল্লেখ করা হয়েছে, পুলিশ অভিযোগের কথা স্বীকার করেনি। একই সঙ্গে সিবিআই এও জানিয়েছে, আদালত নির্দেশ না দিলে আপাতত তারা কোনও তদন্ত করবে না।

এই মামলার অংশ হিসেবে এদিন সিবিআই রিপোর্ট পেশ করেছে। তবে সিবিআই-এর তরফে কোনও তদন্ত করা হয়নি। কেন্দ্রীয় সংস্থা বলেছে, এখন যেহেতু দেবযানী রাজ্য পুলিশের হেফাজতে আছেন, তাই অভিযোগের তদন্ত নিজেদের করার এক্তিয়ার নেই তাদের। যদি আদালত নির্দেশ দেয় তাহলে তারা তদন্ত করবে। মামলার নিষ্পত্তি করে আদালতের পর্যবেক্ষণ, ভবিষ্যতে যদি এমন অভিযোগ ওঠে তখন সিবিআই তদন্ত করবে।

বাম নেতা সুজন চক্রবর্তী, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নাম নেওয়ার জন্য সিআইডি চাপ দিচ্ বলে দাবি করেছিলেন দেবযানীর মা শর্বরী মুখোপাধ্যায়। যদিও সেই অভিযোগ খারিজ করে দেয় সিআইডি।

অভিজিৎ মুখোপাধ্যায় নামে এক সিআইডি আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন দেবযানীর মা। সুজন ও শুভেন্দু এই দুজন সারদা-কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে ৬ কোটি টাকা করে নিয়েছিলেন, এমনটাই নাকি বলতে চাপ দেওয়া হয়েছিল দেবযানীকে। কথা না শুনলে ৯টি ভুয়ো মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়, এমনটাও দাবি করেছিলেন দেবযানীর মা।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই ঘটনার তীব্র নিন্দা করেন। এই প্রসঙ্গে টুইটে তিনি লিখেছিলেন, বিরোধী নেতাদের বিরুদ্ধে বিবৃতি দেওয়ার জন্য বিচারাধীন বন্দিদের ভয় দেখিয়ে ঘৃণ্য স্বার্থ চরিতার্থ করার চেষ্টা করে অপরাধ করছে সিআইডি।