SSC Recruitment Case: বাড়ছে সিবিআই-চাপ, ফের তলব পার্থ চট্টোপাধ্যায়কে

SSC Recruitment Case: বাড়ছে সিবিআই-চাপ, ফের তলব পার্থ চট্টোপাধ্যায়কে
পার্থকে ফের তলব করল সিবিআই

SSC Recruitment Case: চলতি সপ্তাহেই তলব করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। বেশ কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদও করা হয় তাঁকে। এবার ফের তলব পার্থকে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 20, 2022 | 2:03 PM

কলকাতা : স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ সংক্রান্ত দুর্নীতির মামলায় বারবার ঘুরে ফিরে এসেছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম। যে সময় নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের অভিযোগুলি উঠেছে, সেই সময় রাজ্যের শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ। তাই তাঁর নাম সামনে এসেছে একাধিকবার। আর এবার তৃণমূলের মহাসচিবের ওপর চার বাড়ছে ক্রমশ। ইতিমধ্যেই একবার সিবিআই আধিকারিকদের প্রশ্নের মুখে পড়তে হয়েছে পার্থকে। এবার ফের তলব। দ্বিতীয়বারের জন্য হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

ভুয়ো প্যানেল থেকে শুরু করে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছে স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে। যোগ্য প্রার্থীদের বাদ দিয়ে অযোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার অভিযোগও ওঠে। প্রাথমিকভাবে এই মামলায় এসএসসি-র একাধিক কর্তার নাম সামনে এসেছিল। আর কান টানলে যে মাথা আসবে, তেমন জল্পনা ছিল প্রথম থেকেই। পরে সেই আশঙ্কাই সত্যি হয়েছে। আপাতত এসএসসি সংক্রান্ত দুর্নীতির মামলায় সিবিআই-এর মুখোমুখি হতে হয়েছে রাজ্যের দুই মন্ত্রীকে। পার্থ চট্টোপাধ্যায়ের পাশাপাশি শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত বুধবার সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সে দিন চার পাতার প্রশ্নপত্র তৈরি করেছিলেন আধিকারিকরা। সম্ভবত সেই সব প্রশ্নের উত্তরে সন্তুষ্ট নন বলেই ফের তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চান সিবিআই আধিকারিকরা। কোনও আর্থিক লেনদেন হয়েছে কি না, কোনও প্রভাবশালীর কথায় এই নিয়োগ করা হয়েছে কি না, এই সব প্রশ্নের উত্তর জানতে চায় সিবিআই। ওই দিন কোনও রক্ষাকবচ ছাড়াই জেরার মুখোমুখি হয়েছিলেন পার্থ। তবে এবার আদালতে রক্ষাকবচের আর্জি জানিয়েছেন তিনি। আগামী সপ্তাহে রক্ষাকবচ নিয়ে তিনি সিবিআই দফতরে যান কি না, সেটাই দেখার।

এই খবরটিও পড়ুন

এ দিকে, শুক্রবারই কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে পার্থ চট্টোপাধ্যায়ের আবেদনের শুনানি হল। সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। এ দিন আদালতে তাঁর আইনজীবী জানিয়েছেন, তদন্তে সবরকম সাহায্য করবেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। তাঁকে রক্ষাকবচ দেওয়া হোক। কোনও কড়া পদক্ষেপ যাতে না করা হয়, সেই আর্জিও জানানো হয়েছে এ দিন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA