CBI in Supreme Court: এবার মানিককে হেফাজতে নিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ CBI

CBI in Supreme Court: সুপ্রিম কোর্ট সিবিআই তদন্তে রক্ষাকবচ দেওয়ার কয়েকদিন পর ইডি গ্রেফতার করে মানিককে। বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি।

CBI in Supreme Court: এবার মানিককে হেফাজতে নিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ CBI
মানিক ভট্টাচার্য।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 6:20 PM

কলকাতা : মানিক ভট্টাচার্যকে হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছে সিবিআই। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে একথা জানানো হয়েছে সিবিআই-এর তরফে। সিবিআই সূত্রে খবর, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে  জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। সেই আবেদনই জানানো হয়েছে শীর্ষ আদালতে। তবে মানিকের বিরুদ্ধে সিবিআই তদন্তের ক্ষেত্রে সুপ্রিম কোর্ট রক্ষাকবচ দিয়েছিল। তাই সে ক্ষেত্রে সিবিআই-এর এই আবেদনে আদালত কী বলবে, সেদিকে নজর থাকবে।

বৃহস্পতিবার স্কুল সার্ভিস কমিশনের নবম-দশমের নিয়োগ সংক্রান্ত মামলার শুনানি ছিল। তদন্তের ক্ষেত্রে সহযোগিতা না করলে প্রয়োজনে হেফাজতে নিতে হবে, সিবিআই-কে এমনটাই বলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। নিয়োগ মামলায় দুই অভিযুক্ত সুবীরেশ ভট্টাচার্য ও মানিক ভট্টাচার্যের নাম এদিন এই প্রসঙ্গে উল্লেখ করেছেন তিনি। এরপরই শুনানিতে সিবিআই-এর তরফে জানানো হয়, মানিককে হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে তারা। সেই সঙ্গে সিবিআই এও জানিয়েছে যে সুপ্রিম কোর্ট থেকে রক্ষাকবচ দেওয়া হয়েছে। একথা শুনে বিচারপতি বলেন, ‘রক্ষাকবচ খারিজ করার আবেদন জানান।’ একই সঙ্গে এদিন বিচারপতি বলেন,  দুর্নীতি এবং মানিক ভট্টাচার্যের ছটা থেকে মুক্ত হতে পর্ষদের আরও ২-৩ বছর সময় লাগবে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট সিবিআই তদন্তে রক্ষাকবচ দেওয়ার কয়েকদিন পর ইডি গ্রেফতার করে মানিককে। বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি। মানিকের বিরুদ্ধে ভূরি ভূরি অভিযোগ সামনে এসেছে। কলেজে ভর্তির নামে টাকা নেওয়া থেকে শুরু করে বেসরকারি কলেজগুলিকে অনুমোদন দেওয়ার ক্ষেত্রেও টাকা নেওয়া হত বলে অভিযোগ উঠেছে। বেসরকারি বিএড এবং ডি এল এড কলেজ সংগঠনের সভাপতি তাপস মণ্ডলকে দফায় দফায় বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য সামনে জানতে পেরেছেন গোয়েন্দারা।