CISF jawan: ‘ভুল করেছি, নিজের জীবনটাও শেষ করে দিলাম…’, লালবাজারে ভেঙে পড়লেন জাদুঘর গুলি কাণ্ডে ধৃত সিআইএসএফ জওয়ান

CISF jawan: এএসআই রঞ্জিত ষড়ঙ্গী বা অ্যাসিন্ট্যান্ট কমান্ডান্ট সুবীর ঘোষ নন, অভিযুক্ত জওয়ানের টার্গেট ছিলেন ইনস্পেক্টর সমাদ্দার।

CISF jawan: 'ভুল করেছি, নিজের জীবনটাও শেষ করে দিলাম...', লালবাজারে ভেঙে পড়লেন জাদুঘর গুলি কাণ্ডে ধৃত সিআইএসএফ জওয়ান
ভুল স্বীকার করলেন অক্ষয় মিশ্র
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 07, 2022 | 3:39 PM

কলকাতা: পুলিশের জেরায় ভেঙে পড়লেন জাদুঘর গুলি কাণ্ডে ধৃত সিআইএসএফ জওয়ান অক্ষয় মিশ্র। লালবাজারে গোয়েন্দা বিভাগের জেরায় ভুল স্বীকার করেছেন তিনি। সূত্রের খবর, অভিযুক্ত বলেছেন, “ভুল করেছি। নিজের জীবনটাও শেষ করে দিলাম। প্রাণে মারতে চাইনি।” তিনি এমনটাও দাবি করেছেন, এএসআই রঞ্জিত ষড়ঙ্গী তাঁর টার্গেট ছিল না। এই তথ্য অবশ্য আগেই পুলিশের হাতে এসেছিল।  এএসআই রঞ্জিত ষড়ঙ্গী বা অ্যাসিন্ট্যান্ট কমান্ডান্ট সুবীর ঘোষ নন, অভিযুক্ত জওয়ানের টার্গেট ছিলেন ইনস্পেক্টর সমাদ্দার। শুটআউটের পরে আত্মহত্যার পরিকল্পনা ছিল অভিযুক্ত অক্ষয় মিশ্রর। কিন্তু তার আগেই ম্যাগাজিনটি ছুড়ে ফেলে দেন তিনি।

জাদুঘর গুলি কাণ্ডে নয়া তথ্য হাতে এসেছে তদন্তকারীদের। সিআইএসএফ জওয়ান অক্ষয় মিশ্র আরও একটি গুলিভর্তি ম্যাগাজিন নিজের কাছে রেখেছিলেন।  প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছেন, জাদুঘরের গেটে মোতায়েন থাকা সেন্টের কাছ থেকে এ কে ৪৭ রাইফেল ছিনিয়ে ১৫ রাউন্ড গুলি চালিয়েছেন অক্ষয়। পরে আত্মসমর্পণের সময়ে নিজের গুলিভর্তি ম্যাগাজিনটি ছুড়ে ফেলেন দেন তিনি। তদন্তে আরও জানা গিয়েছে, ‘র‌্যান্ডম’ ফায়ার করেছিলেন তিনি।

জাদুঘরের গেট থেকে শুরু করে কিছুটা উত্তরের দিকের একটি শৌচালয় পর্যন্ত গুলি চালিয়েছিলেন অক্ষয়। চলতে চলতেই এলোপাথাড়ি গুলি চালিয়েছিলেন তিনি। জানা যাচ্ছে, ১৩ টি গুলি এখনও পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে ২ টি গুলি সম্ভবত একে সারাঙ্গির শরীরে আছে। ময়নাতদন্তের রিপোর্টে এই বিষয়টি আরও স্পষ্ট হবে। তবে বেশ কিছু ক্ষেত্রে মিসিং লিঙ্ক রয়েছে, সেগুলির খোঁজে পরীক্ষা চালাচ্ছে ফরেনসিক টিম।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, শনিবার পার্কস্ট্রিটে হাড়হিম ঘটনায় শিউরে ওঠেন শহরবাসী। কলকাতা জাদুঘরে চলে এলোপাথাড়ি গুলি। ভারতীয় জাদুঘরে সিআইএসএফের ব্যারাকে রক্তারক্তিকাণ্ড! একে ৪৭  নিয়ে এলোপাথারি গুলি চালানোর অভিযোগ ওঠে অক্ষয় মিশ্রের বিরুদ্ধে। সিআইএসএফের এএসআই রঞ্জিত ষড়ঙ্গীর মৃত্যু হয়। আহত হয়েছেন অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্ট সুবীর ঘোষ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla