Suvendu Adhikari: হাজিরা এড়িয়েও মিলল না রেহাই, অভিষেকের বাবার করা মামলায় ফের শুভেন্দুকে সমন আদালতের

Suvendu Adhikari: ১ ডিসেম্বর আলিপুর আদালতের নবম বিচারবিভাগীয় ম্য়াজিস্ট্রেট শুভদীপ মিত্রর এজলাসে শুভেন্দু অধিকারীকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশ এড়িয়ে যান শুভেন্দু।

Suvendu Adhikari: হাজিরা এড়িয়েও মিলল না রেহাই, অভিষেকের বাবার করা মামলায় ফের শুভেন্দুকে সমন আদালতের
শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 5:18 PM

কলকাতা: আগের নির্দেশে বলা হয়েছিল ১ ডিসেম্বর আদালতে এসে হাজিরা দিতে হবে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। তবে দিন কেটে গেলেও আদালতে আসেননি তিনি। এরপরেই আলিপুর আদালতের তরফে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে হওয়া মানহানির মামলায় এল নতুন নির্দেশ। আগামী ১৯ ডিসেম্বর তাঁকে ফের আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, আদালতের কাছে সিআরপিসি-র ২০৫ ধারা উল্লেখ করে সশরীরে হাজিরা না দেওয়ার আর্জি জানিয়েছিলেন শুভেন্দু। যদিও তাঁর সেই আবেদন খারিজ করে দিয়েছে আদালত। 

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে এই মানহানির মামলা করেছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্যায়। অভিযোগ, অতীতে তাঁকে নিশানা করে ‘হাজার কোটি টাকার মালিক’ বলে কটাক্ষবাণ শানিয়েছিলেন শুভেন্দু। কেন এই মন্তব্য করেছিলেন শুভেন্দু, সেই প্রশ্ন করে মানহানির মামলা ঠোকেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা। অমিত বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, বিভিন্ন ফোরামে তাঁকে নিয়ে এ ধরনের মানহানিকর মন্তব্য করেছেন শুভেন্দু। তবে তাঁর অভিযোগের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। একজন সাধারণ নাগরিক হিসেবে এই অভিযোগ করা হয়েছে।  

১ ডিসেম্বর আলিপুর আদালতের নবম বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট শুভদীপ মিত্রর এজলাসে শুভেন্দু অধিকারীকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। সমন গিয়েছিল কাঁথির শান্তিকুঞ্জে। সেই সমন গ্রহণ করা হয়েছিল বলেও খবর। যদিও বৃহস্পতিবার আদালতে আসতে দেখা যায়নি শুভেন্দুকে। যা নিয়ে রাজনৈতিক মহলে চলছিল চাপানউতর। এরমধ্যে আলিপুর আদালতের তরফে এল বড় নির্দেশ।