Weather Update: আরও শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, আর কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে নামবে বৃষ্টি এই জায়গাগুলিতে

West Bengal Weather Forecast: হাওয়া অফিস সূত্রে খবর, এই নিম্নচাপের জেরে ৯ অগাস্ট থেকে শুরু হয়ে ১১ অগাস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Weather Update: আরও শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, আর কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে নামবে বৃষ্টি এই জায়গাগুলিতে
ফের বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 5:42 PM

কলকাতা: আষাঢ়-শ্রাবণ এই দুয়ে মিলে বর্ষাকাল। কিন্তু সবটাই যেন এখন পাঠ্য বইয়ে। বাস্তবে কিন্তু উল্টো চিত্র। শ্রাবণ শেষ হয়ে যাওয়ার পরও বৃষ্টির ঘাটতি। শনিবার আশার আলো দেখিয়েছিল আলিপুর আবহাওয়া অফিস। বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। বর্তমানে শুধু নিম্নচাপ বলা ভুল। শক্তি বাড়িয়ে সে আরও গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এবং বিরাজ করছে ওড়িশা উপকূলে।

হাওয়া অফিস সূত্রে খবর, এই নিম্নচাপের জেরে ৯ অগাস্ট থেকে শুরু হয়ে ১১ অগস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরের বেশ কয়েকটি জায়গায়ও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই দুই দিন।

শুধু বৃষ্টি নয়, পাশাপাশি বইবে দমকা হাওয়া। যা ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইবে বলে খবর মিলেছে। দক্ষিণবঙ্গে কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চালে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আগামী ১০ ও ১১ তারিখ সকালের দিকে কলকাতায় বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে ১২ অগস্ট থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করবে। দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির পরিমাণ। এরপর ফের ১৩ অগস্ট বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

এ দিকে, উত্তরবঙ্গে আগামী পাঁচদিন হালকা বৃষ্টি চলবে। তবে তাপমাত্রা খানিকটা বাড়তে পারে। সেই কারণ আগামী ১১ অগস্ট পর্যন্ত সমুদ্রে মৎস্যজীবীদের মাছ ধরতে নিষেধাজ্ঞা রয়েছে।