বিধানসভায় বিমান-সাক্ষাতে দিল্লির স্পিকার, ধনখড়ের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা দুই অধ্যক্ষের

সূত্রের খবর, রাজ্যপালের ভূমিকার সমালোচনা করে বিমানের কাছে নিজের অসন্তোষ জাহির করেছেন গোয়েল।

বিধানসভায় বিমান-সাক্ষাতে দিল্লির স্পিকার, ধনখড়ের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা দুই অধ্যক্ষের
ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 10:06 PM

কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের সময় বিরোধী জোট শক্ত করার বার্তা দিয়ে তাঁর সঙ্গে দেখা করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। সেই বার্তাকেই আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে বুধবার পশ্চিমবঙ্গের বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে দীর্ঘ আলোচনা করলেন দিল্লি বিধানসভার স্পিকার রামনিবাস গোয়েল। দু’জনের আলোচনার নিশানায় এ দিন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ই ছিলেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, রাজ্যপালের ভূমিকার সমালোচনা করে বিমানের কাছে নিজের অসন্তোষ জাহির করেছেন গোয়েল।

ঘটনাচক্রে, বর্তমানে দিল্লি সফরেই রয়েছেন বাংলার রাজ্যপাল। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখাও করেছেন তিনি। আর সেই ঘটনাপ্রবাহের মাঝেই এই তাৎপর্যপূর্ণ সমালোচনার সুর উঠে এসেছে আরেকটি বিজেপি বিরোধী বিধানসভার স্পিকারের কণ্ঠে।

সূত্রের খবর, বুধবার দুপুরে বিধানসভায় বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন রামনিবাস গোয়েল। বৈঠক শেষে তিনি জানান, বিধানসভার অভ্যন্তরীণ বিষয়ে রাজ্যপালের হস্তক্ষেপের যে অভিযোগ বিমানবাবু লোকসভায় স্পিকারের কাছে করেছেন, সেই নিয়ে বিমানের পাশেই রয়েছেন তিনি। একই সঙ্গে গোয়েল জানিয়েছেন, বিধানসভার কোনও পদাধিকারীকে রাজ্যপাল যখন খুশি ডেকে পাঠাতে পারেন না, এটা তাঁর এক্তিয়ার বহির্ভূত। এ দিনের বৈঠকে দুই বিধানসভার স্পিকারের মধ্যে ২০২৪-এর প্রসঙ্গও উঠে আসে বলে খবর সূত্রের।

যেটুকু রাজনৈতিক আলোচনা দুই বিধায়কের মধ্যে হয়েছে, তাতে বিধানসভা ভোটে বিজেপিকে পর্যুদস্ত করা প্রসঙ্গে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে কার্যত কুর্নিশ জানিয়েছেন বলে খবর। ২০২৪ সালে বিজেপিকে ঠেকাতে বিরোধী শক্তিগুলিকে আরও সঙ্ঘবদ্ধ হতে হবে বলেও এ দিন তিনি জানিয়েছেন। যদি এমনটা না হয়, তাহলে বিজেপিকে হারানো আরও মুশকিল হয়ে যাবে বলেও বিমানবাবু উল্লেখ করেছেন বলে জানা যায়। আরও পড়ুন: মধুরেণ সমাপয়েৎ! তরজা ঘেরা বাদল অধিবেশনের অন্তিম লগ্নে হাসি মুখে মোদী-সোনিয়ারা