Dengue Death: কিশোরের মৃত্যুর পর এলাকা পরিদর্শনে কাউন্সিলর, হাতে নিলেন এলাকা সাফাইয়ের দায়িত্ব

Dengue Death: কালীঘাট মহিম হালদার স্ট্রিটে বিশক মুখার্জি নামের এক বারো বছরের নাবালকের মৃত্যু ঘটেছে ডেঙ্গু আক্রান্ত হয়ে।

Dengue Death: কিশোরের মৃত্যুর পর এলাকা পরিদর্শনে কাউন্সিলর, হাতে নিলেন এলাকা সাফাইয়ের দায়িত্ব
কালীঘাটে মৃত কিশোরের বাড়ির এলাকা পরিদর্শনে কাউন্সিলর
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 05, 2022 | 12:50 PM

কলকাতা: ডেঙ্গি আক্রান্ত হয়ে বারো বছরের এক কিশোরের মৃত্যুতে উদ্বিগ্ন প্রশাসনও। কালীঘাট মৃত কিশোরের বাড়ির এলাকা পরিদর্শনে যান কাউন্সিলর প্রবী মুখোপাধ্যায়। কালীঘাট মহিম হালদার স্ট্রিটে বিশক মুখোপাধ্যায় নামের এক বারো বছরের নাবালকের মৃত্যু হয় গত বৃহস্পতিবার। তার ডেথ সার্টিফিকেট লেখা থাকে ডেঙ্গি হেমারেজিক ফিভার’। মাল্টি অর্গান ফেলিওর হয়ে মৃত্যু হয় তার।

ঘটনার পর থেকে আতঙ্কিত মৃত কিশোরের পাড়া-প্রতিবেশীরা। জানা যাচ্ছে, ওই এলাকাটি অপরিচ্ছন্ন। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, ওই এলাকায় কর্পোরেশন প্রায়শই সাফাইয়ের জন্য লোক পাঠায়। তবে ওই কিশোরের বাড়ির আশপাশে এমন অনেকগুলো বাড়ি রয়েছে, যেগুলি তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে। সেগুলি অপরিচ্ছন্ন রয়েছে। তালা খুলে সাফাইয়ের কাজ হবে।

শুক্রবার সকালে এলাকা পরিদর্শনে আসেন কাউন্সিলর। তিনি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। এবার থেকে তিনি নিজে দাঁড়িয়ে থেকে এলাকা সাফাই করাবেন বলে আশ্বস্ত করেন। এলাকাবাসীদের সচেতন করেন। জ্বর হলেই রক্ত পরীক্ষা করানোর পরামর্শ দেন তিনি। তবে নিজের বাড়ির ভিতরের এলাকাও যাতে সাফ রাখেন তাঁরা, সেকথাও বলেন।

কাউন্সিলর বলেন, “বিষয়টি মর্মান্তিক। আমরা নজর রাখছি। যা যা করণীয় সবই করা হচ্ছে। অনেক বাড়ি বন্ধ রয়েছে। কিছু আইনি জটিলতা রয়েছে। আমরা নোটিস দিচ্ছি। আইনের সাহায্য নিয়ে আমরা বাড়িগুলি খুলে পরিষ্কার করব।”

এই খবরটিও পড়ুন

এদিকে, ডেঙ্গি পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য, সেচ, পুর ও নগরোন্নয়ন দফতর এবং সমস্ত জেলাশাসকের সঙ্গে বৈঠক করবেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। স্থানীয় এক বাসিন্দা বলেন, “আমাদের তো বাচ্চাগুলোকে নিয়েই ভয়। আমরা তো ভয়ে থাকবই। কর্পোরেশন থেকে মাঝেমধ্যে লোক আসে। খুব একটা নয়। ওই ব্লিচিং পাউডার দিয়ে যায়। আমাদের চারপাশে অনেক বাড়িই অপরিচ্ছন্ন।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla