Dilip Ghosh on SSC: ‘জালে ধরা পড়বে আরও অনেক রাঘব বোয়াল’, দুর্নীতি নিয়ে মুখ খুললেন দিলীপ

Dilip Ghosh on SSC: 'জালে ধরা পড়বে আরও অনেক রাঘব বোয়াল', দুর্নীতি নিয়ে মুখ খুললেন দিলীপ
নতুন দায়িত্ব পাওয়ার পর মুখ খুললেন দিলীপ

Dilip Ghosh on SSC: স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি নিয়োগের দুর্নীতি সংক্রান্ত রিপোর্ট শুক্রবারই জমা পড়েছে হাইকোর্টে। সেই ইস্যুতেই মুখ খুললেন বিজেপি সাংসদ।

TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

May 14, 2022 | 10:50 AM

কলকাতা : স্কুল সার্ভিস কমিশনের মামলায় ইতিমধ্যেই চাপ বেড়েছে রাজ্য সরকারের। স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন কর্তাদের পাশাপাশি, রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নামও উঠে আসছে তদন্ত রিপোর্টে। আর যত বেশি কেলেঙ্কারির তত্ত্ব সামনে আসছে, ততই সরব হচ্ছেন বিরোধীরা। আরও বেশি প্রভাবশালীদের নাম সামনে আসবে বলে দাবি করেছেন বিজেপির কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, এই কেলেঙ্কারিতে অনেক টাকার দুর্নীতি হয়েছে। কোটি কোটি টাকা নেওয়া হয়েছে বলেও দাবি দিলীপের।

গ্রুপ সি নিয়োগ সংক্রান্ত মামলায় এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা সহ অনেককেই দোষী বলে উল্লেখ করা হয়েছে বাগ কমিটির রিপোর্টে। শুক্রবার আদালতে পেশ করা হয় সেই রিপোর্ট।

শনিবার সেই মামলা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “দেখুন যখনই সিবিআই ডাকে, ইডি ডাকে তখনই ওঁরা কোর্টে চলে যান বা হাসপাতালে ভর্তি হয়ে যান। কেন যান সেটা এখন বোঝা যাচ্ছে।” তাঁর দাবি, যতগুলো তদন্ত কমিটি তৈরি হয়েছে, সত্যি সত্যি এই সমস্ত কমিটির রিপোর্ট যদি সামনে আসে তাহলে এই ধরনের অনেক রাঘব বোয়াল ধরা পড়বে। মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে উল্লেখ করেন দিলীপ ঘোষ।

যদিও তদন্ত রিপোর্টে টাকার লেনদেনের উল্লেখ নেই। তবে দিলীপ ঘোষের দাবি, মানুষকে এ ভাবেই লুঠ করা হয়েছে। দিলীপ উল্লেখ করেন, এমন অনেকের চাকরি হয়েছে, যাঁরা পরীক্ষাতেই বসেননি, কিংবা বসলেও পাশ করতে পারেননি। দশ লক্ষ টাকা করে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন বিজেপি সাংসদ। তাঁর দাবি, এ ভাবে কয়েকশো কোটি টাকা এদের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে।

শুক্রবার বাগ কমিটির যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে উল্লেখ করা হয়েছে, এসএসসি-র বেশ কয়েকজন কর্তার নাম। তাঁদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা যেতে পারে বলে সুপারিশ করা হয়েছে রিপোর্টে। পার্থ চট্টোপাধ্য়ায়ের বিরুদ্ধে মামলা করার কথা না বলা হলেও তাঁর তৈরি কমিটি বেআইনি ছিল বলে উল্লেখ করা হয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA