CPM CC Meet: কোভিডের লাল চোখ, সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক তাই ভার্চুয়ালি

CPIM CC Meet: পশ্চিমবঙ্গ থেকে সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য মোট ১৩ জন।

CPM CC Meet: কোভিডের লাল চোখ, সিপিএমের কেন্দ্রীয় কমিটির বৈঠক তাই ভার্চুয়ালি
কোভিড বাধ সাধল সিপিআইএমের বৈঠকে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2022 | 11:58 PM

কলকাতা: কোভিড বাধ সাধল সিপিআইএমের বৈঠকে। কমল সময়সীমা। শুক্রবার থেকে সিপিএমের দু’ দিনের কেন্দ্রীয় কমিটির বৈঠক ছিল দিল্লির এ কে গোপালন ভবনে। সেই বৈঠকে সশরীরে হাজির হওয়ার কথা ছিল সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতাদের। কিন্তু দলের অন্দরের খবর, শেষবেলায় হঠাৎই কোভিড থাবা বসায়। সে কারণেই সিদ্ধান্তে বদল আনতে হয় সিপিএম নেতাদের। সেই বৈঠক আপাতত অনলাইনে করার সিদ্ধান্ত নিয়েছে সিপিএম নেতৃত্ব। সঙ্গে মেয়াদ কমেছে একদিনের।

শুক্রবার থেকে এই বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু দলের কেন্দ্রীয় দফতর এ কে গোপালন ভবনের কয়েকজন কর্মীর কোভিড ধরা পড়েছে বলে খবর। তাতেই সিদ্ধান্ত বদল করেছে সিপিআইএম নেতৃত্ব। ঝুঁকি এড়াতে দুদিনের বৈঠক একদিনেই অনলাইনে করার সিদ্ধান্ত নিয়েছে তারা। শুক্রবারের বদলে শনিবার সেই ভার্চুয়াল বৈঠক করবেন সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্যরা।

কী কী আলোচনা হতে পারে এই বৈঠকে? সিপিএম সূত্রের খবর, রাষ্ট্রপতি নির্বাচন ও অগ্নিপথ নিয়ে দেশজোড়া বিক্ষোভের পরিস্থিতিতে দলের আশু কর্তব্য কী হতে পারে, তা নিয়ে বৈঠকে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ইতিমধ্যে কেন্দ্রীয় স্তরে বিজেপি বিরোধী জোট একজোট হয়েছিল। সেখান থেকে কিছু মত উঠে এসেছে। এর পরবর্তী ক্ষেত্রে সিপিএম কোন অবস্থান নেয় তা কেন্দ্রীয় কমিটির বৈঠকে ঠিক হওয়ার কথা।

পশ্চিমবঙ্গ থেকে সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য মোট ১৩ জন। সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম, শ্রীদীপ ভট্টাচার্য, রবীন দেব, সুজন চক্রবর্তী, অমিয় পাত্র, আভাস রায় চৌধুরী, রামচন্দ্র ডোম, রেখা গোস্বামী, অঞ্জু কর, শমীক লাহিড়ী, সুমিত দে, দেবলীনা হেমব্রম। কমিটিতে বিশেষ আমন্ত্রিত সদস্য বিমান বসু ও হান্নান মোল্লা। শনিবারের ভার্চুয়াল বৈঠকে কারা কারা যোগ দেন, নজর সেদিকেই।