Agnipath Protest : সারি বেঁধে ট্রেন বাতিল আজও, স্টেশনে স্টেশনে বেড়েই চলেছে যাত্রী ভোগান্তি, রেলের স্পষ্ট বক্তব্য, ‘আমরা বাধ্য’

Trains Cancelled list: বাতিল ট্রেনের তালিকায় রয়েছে পশ্চিম বর্ধমানের আসানসোল থেকে ছেড়ে যাওয়া একাধিক দূরপাল্লার ট্রেন। রয়েছে, কলকাতা, হাওড়া থেকে ছাড়া বিভিন্ন ট্রেন।

Agnipath Protest : সারি বেঁধে ট্রেন বাতিল আজও, স্টেশনে স্টেশনে বেড়েই চলেছে যাত্রী ভোগান্তি, রেলের স্পষ্ট বক্তব্য, 'আমরা বাধ্য'
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 18, 2022 | 2:09 PM

কলকাতা: অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় দেশের প্রায় ১১টি রাজ্যে উত্তেজনা ছড়িয়েছে। রাজপথে ক্ষোভ প্রদর্শন তো চলছেই। একইসঙ্গে রেলের উপরও পড়ছে বিক্ষুব্ধদের কোপ। হাইওয়ে থেকে রেললাইন, কার্যত যুদ্ধক্ষেত্রের চেহারা নিয়েছে। দাউ দাউ করে জ্বলছে ট্রেন। এর জেরে একের পর এক ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিচ্ছে রেল। এখনও অবধি যা খবর, তাতে ১২টি ট্রেন জ্বালিয়ে দেওয়া হয়েছে। স্টেশনেও চলেছে তাণ্ডব। সুশীল সমাজের একটা বড় অংশের বক্তব্য, প্রতিবাদের ভাষা যে এতটা হিংস্র হতে পারে তা ভাবাই যায় না। শুক্রবারের পর শনিবারও একাধিক ট্রেন বাতিল করল পূর্ব মধ্য রেল। এদিকে স্টেশনে স্টেশনে আটকে বহু যাত্রী। এদিন কলকাতা স্টেশনেই বিক্ষোভ দেখান যাত্রীরা। তাঁদের অভিযোগ, ঠিকমতো খাবার নেই, জল নেই। এদিকে ট্রেন বাতিল হয়েই চলেছে। যদিও রেলের তরফে বক্তব্য, বাধ্য হয়েই তাদের ট্রেন বাতিল করতে হচ্ছে।

বাতিল ট্রেনের তালিকায় রয়েছে পশ্চিম বর্ধমানের আসানসোল থেকে ছেড়ে যাওয়া একাধিক দূরপাল্লার ট্রেন। রয়েছে, কলকাতা, হাওড়া থেকে ছাড়া বিভিন্ন ট্রেন। বাতিল হয়েছে মালদহ টাউন থেকে ছাড়া নিউ দিল্লি এক্সপ্রেসের মতো ট্রেনও। রেলের তরফে বাতিল ট্রেনের তালিকা প্রকাশ করে যাত্রীদের অসুবিধার জন্য ক্ষমাও চাওয়া হয়েছে। তবে তাতে যাত্রী দুর্ভোগ যে বিন্দুমাত্র কম হয়নি, তা বলাই যায়।

আজকের বাতিল ট্রেনের তালিকা (১৮.৬.২২)

১৩৫৪৫ আসানসোল-গয়া মেমু এক্সপ্রেস

১৩৫৫৩ আসানসোল-বারাণসি মেমু এক্সপ্রেস

১৩১৫১ কলকাতা-জম্মু তাওয়াই এক্সপ্রেস

১২৩৬৯ হাওড়া-দেহরাদুন কুম্ভ এক্সপ্রেস

১২০২৩ হাওড়া-পাটনা জন শতাব্দী এক্সপ্রেস

১৩২৪১ বাঁকা-রাজেন্দ্রনগর ইন্টারসিটি এক্সপ্রেস

১৪০০৩ মালদহ টাউন-নিউ দিল্লি এক্সপ্রেস

২২৪০৫ ভাগলপুর-আনন্দ বিহার গরীব রথ

১৩১০৫ শিয়ালদহ-বালিয়া এক্সপ্রেস

০৩৪০৬/০৩৪০৫ জামালপুর-ভাগলপুর-জামালপুর প্যাসেঞ্জার

১৩২৩৫ সাহিবগঞ্জ-দানাপুর ইন্টারসিটি এক্সপ্রেস

এই খবরটিও পড়ুন

ইতিমধ্যেই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, “আমি তরুণ যুবদের কাছে আবেদন করব প্রতিবাদের ভাষা যেন হিংসার ভাষা না হয়। রেলের সম্পত্তি নষ্ট করবেন না। রেলওয়ে ভারতের সম্পদ।” কিন্তু তাতেও কাজ হচ্ছে না। কার্যত রুদ্ধই হয়ে গিয়েছে পথ। মাশুল দিতে হচ্ছে সাধারণ মানুষকে। ক্রমাগত বাতিল হচ্ছে দূরপাল্লার ট্রেনগুলি। পূর্ব রেলের সিপিআরও একলব্য চক্রবর্তী বলেন, “আমরা আগাম জানিয়ে দিচ্ছি যেসমস্ত ট্রেন বাতিল হচ্ছে। শুক্রবার আমরা সারাদিনে ৩২টা ট্রেন বাতিল করতে বাধ্য হয়েছিলাম। বহু ট্রেনের পথ ঘুরিয়ে দিতে হয়েছে। গন্তব্য পৌঁছতে পারেনি। মূলত এই ঝামেলার এপিসেন্টার বিহার, উত্তর প্রদেশ, ঝাড়খণ্ড। আমাদের সমস্ত ট্রেনই যেহেতু নর্থ বাউন্ড বা ইস্ট বাউন্ড, তাই অসুবিধাটাও অনেক বেশি হচ্ছে। আজ এখনও অবধি ১৭টা ট্রেন বাতিল করতে বাধ্য হয়েছি। পরিস্থিতির উন্নতি হলে আমরা সব ট্রেন আগের মতোই চালাব। আজ যেমন হাওড়া রাঁচি শতাব্দী বাতিল করতে বাধ্য হয়েছি, ধানবাদগামী ব্ল্যাকডায়মন্ড বাতিল হয়েছে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla