East West Metro: আবারও ধাক্কা ইস্ট-ওয়েস্ট মেট্রোয়, ৭-৮ মাস পিছিয়ে গেল কাজ

East West Metro: আবারও ধাক্কা ইস্ট-ওয়েস্ট মেট্রোয়, ৭-৮ মাস পিছিয়ে গেল কাজ
ইস্ট ওয়েস্ট মেট্রো

Kolkata Metro: কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর চন্দ্রনাথ ঝাঁ জানিয়েছেন, মেট্রো সুড়ঙ্গের বিপত্তির কারণে সাত - আট মাস পিছিয়ে গেল ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ। তিনি জানান, "মেট্রোর সুড়ঙ্গের অবস্থা ভাল নয়। সেই কারণে আরও পর্যবেক্ষণ জরুরি রয়েছে।"

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 13, 2022 | 11:18 PM

কলকাতা : ২০২৩ সালের জানুয়ারি মাসেই ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের শেষ হওয়ার টাইমলাইন ছিল। কিন্তু মেট্রোর সুড়ঙ্গ ঘিরে বিতর্কের জেরে আবার ধাক্কা খেল ইস্ট-ওয়েস্ট মেট্রো। কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর চন্দ্রনাথ ঝাঁ জানিয়েছেন, মেট্রো সুড়ঙ্গের বিপত্তির কারণে সাত – আট মাস পিছিয়ে গেল ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ। তিনি জানান, “মেট্রোর সুড়ঙ্গের অবস্থা ভাল নয়। সেই কারণে আরও পর্যবেক্ষণ জরুরি রয়েছে। বিপত্তি হয়েছে, তাই স্বাভাবিকভাবে টাইমলাইন পিছোতে হচ্ছে।” উল্লেখ্য, ২০১৯ সালের আতঙ্ক আবার ফিরেছে কলকাতায়। বউবাজারে মেট্রোর কাজের জেরে একাধিক বাড়িতে ফাটল দেখা দিয়েছে। তাই এই পরিস্থিতিতে আরও সাবধানী পথে হাঁটতে চাইছে কলকাতা মেট্রো।

বউবাজারের দুর্গা পিটুরি লেনের বাড়িগুলিতে ফাটল যে মেট্রোর কাজের থেকেই হয়েছে, তা আগেই স্বীকার করে নিয়েছে মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড। জানানো হয়েছে, মেট্রোর জন্য খোঁড়া সুড়ঙ্গে জল ঢুকে গিয়েছে। আর তার জেরেই দুর্গাপিটুরি লেনের ওই বাড়িগুলিতে ফাটল দেখা গিয়েছে। মেট্রোর বক্তব্য, সুড়ঙ্গে জল ঢোকা নিয়ন্ত্রণ করা গেলেই ফাটল নিয়ন্ত্রণে আনা যাবে। তবে এই গোটা ঘটনায় আরও পিছিয়ে গেল ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ শেষ করার অন্তিম সীমা।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের ঘোষণা হয়েছিল কেন্দ্রের কংগ্রেস সরকারের আমলে। তখন মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন কংগ্রেস সরকারের রেল মন্ত্রী। কিন্তু তারপর এখনও পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ শেষ করা যায়নি। মাঝে লম্বা একটি দশকেরও বেশি সময় পেরিয়ে গিয়েছে। যদিও সাম্প্রতিককালে ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ অনেকটাই এগিয়েছিল। দীর্ঘদিন ধরে চলতে থাকা এই কাজ এবার দ্রুত শেষ করতে চাইছিল কেন্দ্র। বাজেটে বরাদ্দও করা হয়েছিল অনেকটা টাকা। শেষ কেন্দ্রীয় বাজেটের ঘোষণা অনুযায়ী, ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের জন্য বরাদ্দ হয়েছিল ১১০০ কোটি টাকা। আগের বছরের তুলনায় প্রায় ২০০ কোটি টাকা বেশি বরাদ্দ করা হয়েছিল। কিন্তু মেট্রোর সুড়ঙ্গে সমস্যার জেরে আবারও ধাক্কা খেল ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA