ED at SP Sinha’s house: এসএসসি কর্তা শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে ইডি তল্লাশি, চলছে জিজ্ঞাসাবাদ

ED at SP Sinha's house: শিক্ষক, অশিক্ষক কর্মী ও সহকারি কর্মী নিয়োগে দুর্নীতি মামলায় শান্তিপ্রসাদকে একাধিকবার জেরার মুখে পড়তে হয়েছে।

ED at SP Sinha's house: এসএসসি কর্তা  শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে ইডি তল্লাশি, চলছে জিজ্ঞাসাবাদ
শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে তল্লাশি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 10:51 AM

কলকাতা: এসএসসি দুর্নীতি মামলায় স্কুল সার্ভিস কমিশনের উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহার বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি। ইডি আধিকারিকরা আগাম কোনও নোটিস ছাড়াই তল্লাশি চালায়। স্কুল সার্ভিসে একাধিক নিয়োগ মামলার তদন্তে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও মনে করা হচ্ছে। সকালেই ইডি আধিকারিকদের একটি টিম তাঁর বাড়িতে পৌঁছন। দুর্নীতি সংক্রান্ত কোনও গুরুত্বপূর্ণ নথি সার্ভে পার্কে তাঁর বাড়ি থেকে পাওয়া যেতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা।

এসএসসি দুর্নীতি মামলায় এর আগেও কেন্দ্রীয় গোয়েন্দাদের জেরার মুখোমুখি হতে হয়েছে তাঁকে। মধ্যরাত পর্যন্ত তাঁকে জেরা হয়। মুর্শিদাবাদের ৬ জন অঙ্কের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা প্রসঙ্গে তাঁকে জেরা করা হয়। গত মার্চ মাসেই শান্তিপ্রসাদের বয়ান রেকর্ড করেছিল হাইকোর্ট। সেসময় অবশ্য শান্তিপ্রসাদ তৎকালীন শিক্ষামন্ত্রীর নাম নিয়েছিলেন। তাঁর বক্তব্য, তাঁকে একটি ডকুমেন্ট দিয়ে সেটি দেখতে বলা হয়েছিল। শান্তিপ্রসাদ কোনও আর্থিক কেলেঙ্কারির সঙ্গে জড়িত কিনা, তিনি কত পরিমাণ আর্থিক সুবিধা পেয়েছিলেন, তা সবই খতিয়ে দেখছে ইডি।

শিক্ষক, অশিক্ষক কর্মী ও সহকারি কর্মী নিয়োগে দুর্নীতি মামলায় শান্তিপ্রসাদকে একাধিকবার জেরার মুখে পড়তে হয়েছে। আজ ইডি আধিকারিকরা শান্তি প্রসাদের যে বাড়িতে তল্লাশি চালাচ্ছেন, তারই ঠিকানা তিনি হাইকোর্টে দিয়েছেন। ইউভি ফাইভে শান্তিপ্রসাদের বাড়ির দরজা কিন্তু ভিতর থেকে বন্ধ ছিল।

এসএসসি দুর্নীতি মামলায় শুক্রবারই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতে তল্লাশি চালাচ্ছে ইডি। এই দুর্নীতি একই দিনে মোট ১০টিরও বেশি জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি।