Partha Chatterjee: প্রেসিডেন্সিতে পার্থর জন্য কড়া প্রশ্নবাণ ইডির, সাড়ে চার ঘণ্টা ধরে চলল জেরা

Partha Chatterjee: আগামিকাল আদালতে পেশ করার আগে, পার্থ বাবুকে সংশোধনাগারে গিয়ে ইডি গোয়েন্দাদের এই জেরা পর্ব স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

Partha Chatterjee: প্রেসিডেন্সিতে পার্থর জন্য কড়া প্রশ্নবাণ ইডির, সাড়ে চার ঘণ্টা ধরে চলল জেরা
গ্রাফিক্স - টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2022 | 7:31 PM

কলকাতা : বৃহস্পতিবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) ফের আদালতে পেশ করা হবে। তার আগে এদিন (বুধবার) পার্থ বাবুকে ফের একদফা জেরা পর্ব সেরে নিলেন ইডির (Enforcement Directorate) তদন্তকারী আধিকারিকরা। বুধবার দুপুর প্রায় ১২ টা ৩৫ মিনিট নাগাদ প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে গিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। আর বেরোলেন বিকেল প্রায় পাঁচটা নাগাদ। প্রায় সাড়ে চার ঘণ্টা সময় ধরে প্রেসিডেন্সি সংশোধনাগারে পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করেন ইডির গোয়েন্দারা। আগামিকাল আদালতে পেশ করার আগে, পার্থ বাবুকে সংশোধনাগারে গিয়ে ইডি গোয়েন্দাদের এই জেরা পর্ব স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

প্রসঙ্গত, এর আগে মঙ্গলবার দুপুরে আলিপুর মহিলা সংশোধনাগারেও পৌঁছে গিয়েছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সেখানেও বেশ কয়েকঘণ্টা ধরে অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করেছিলেন ইডি আধিকারিকরা। অর্পিতাকেও প্রায় পাঁচ ঘণ্টা ধরে বিভিন্ন প্রশ্ন করেছেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, এদিন প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে ফের জেরা করে অর্পিতার বক্তব্যের সঙ্গে পার্থ বাবুর বক্তব্য মিলিয়ে দেখছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় গোয়েন্দাদের। যা থেকে স্পষ্ট ইঙ্গিত পাওয়া যায়, অর্পিতা মুখোপাধ্যায় এবং পার্থ চট্টোপাধ্য়ায়ের মধ্যে যোগসাজশ ছিল। ইডির সন্দেহ অন্তত ২০১২ সাল থেকে অর্পিতার সঙ্গে যোগাযোগ ছিল পার্থ বাবুর। কারণ, ইতিমধ্যেই ইডির হাতে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্য়ায়ের যৌথ মালিকানায় একটি সংস্থার খোঁজ পাওয়া গিয়েছে। সংস্থার নাম ‘অপা ইউটিলিটি সার্ভিসেস’। সংস্থায় পার্থ ও অর্পিতার উভয়ের সমান-সমান অংশীদারিত্ব রয়েছে। ওই সংস্থার নামে সেই সময় বেশ কিছু সম্পত্তি কেনা হয়েছিল বলেও জানতে পেরেছেন ইডির গোয়েন্দারা। সেই সব বিষয়গুলি নিয়ে আরও গভীরে গিয়ে তদন্ত করতে চাইছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।