Firhad Hakim: ‘মমতার প্রকল্প চুরি করছে বিজেপি’, লক্ষ্মীর ভাণ্ডারে সুকান্তের ২ হাজারের প্রতিশ্রুতির পরেই তোপ ফিরহাদের

Firhad Hakim: ফিরহাদের সাফ দাবি, বাংলা থেকে স্কিম চুরি করে গুজরাটে নিয়ে যাওয়া হচ্ছে। মমতার পদাঙ্ক “অনুসরণ” করছেন মোদী।

Firhad Hakim: ‘মমতার প্রকল্প চুরি করছে বিজেপি’, লক্ষ্মীর ভাণ্ডারে সুকান্তের ২ হাজারের প্রতিশ্রুতির পরেই তোপ ফিরহাদের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 3:27 PM

কলকাতা: “মমতা যেটা এখন বলে, মোদী সেটা পরে করে। হোয়াট মমতা থিঙ্ক টুডে মোদি থিঙ্ক টুমোরো।” লক্ষ্মীর ভাণ্ডার (Laxmi Bhandar) প্রকল্পে বিজেপি (BJP) ২ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পর এ ভাষাতেই রবিবার তোপ দাগতে দেখা গেল কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে (Firhad Hakim)। তাঁর সাফ দাবি, বাংলা থেকে স্কিম চুরি করে গুজরাটে (Gujarat) নিয়ে যাওয়া হচ্ছে। মমতার পদাঙ্ক ‘অনুসরণ’ করছেন মোদী। এদিকে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পঞ্চায়েত ভোটের (Panchayat Election) সলতে পাকানো। জেলায় জেলায় বাড়ছে রাজনৈতিক উত্তাপ। এরমধ্যেই শনিবার বড় ঘোষণা করতে দেখা গিয়েছি বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে (Sukanta Majumdar)। বড় ঘোষণা করেন লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে। শনিবার দুর্গাপুর থেকে জানান0, বিজেপি ক্ষমতায় এলে এক ধাক্কায় চারগুণ বেড়ে যাবে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা। বিজেপি সরকার গড়লে ৫০০ টাকার বদলে ২০০০ টাকা করে দেওয়া হবে এই প্রকল্পের টাকা। যা নিয়েই ব্যাপক তরজা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

শনিবার দুর্গাপুর থেকে সুকান্ত মজুমদার বলেন, “আমাদের সরকার এলে প্রতি মহিলাকে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের মধ্য দিয়ে ২ হাজার টাকা করে দেব। আমরা ইস্তেহারে ঘোষণা করেছিলাম। দুর্ভাগ্যবশত আমরা সেটা সবার বাড়ি বাড়ি পৌঁছে দিতে পারিনি, প্রচার করতে পারিনি। এবংশুধু টাকা দিয়ে লোককে ভিখারি করে রাখব না। কর্মসংস্থানের ব্যবস্থা করব। শিল্পায়নের ব্যবস্থা করব। বাড়ির মহিলারা ২ হাজার টাকা করে পাবেন। আর ছেলেরা ১০ হাজার টাকার পাবেন।”  

পাল্টা তোপ দেগে ফিরহাদ বলেন, “মহামান্য গোখলে বলেছিলেন হোয়াট বেঙ্গল থিংকস টুডে, রেস্ট অফ ইন্ডিয়া থিংকস টুমোরো। আর আজকে প্রমাণ হয়ে গেল হোয়াট মমতা থিঙ্ক টুডে নরেন্দ্র মোদী থিঙ্ক টুমোরো। এখান থেকে স্কিম চুরি করে নিয়ে গিয়ে গুজরাটে করতে বাধ্য হচ্ছে। যদি বাংলার মানুষের মতো ওরাও পায় তাতে ভাল। এতে আমার কোনও বিরোধ নেই। কিন্তু, মাথা নত করে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বলুন তোমার চিন্তাভাবনা অনুসরণ করে আমি ধন্য হলাম।”