Firhad Hakim on Controversy: ‘ওদের পাতা ফাঁদে আমরা পা দেব কেন?’, কালী-বিতর্কে প্রশ্ন তুললেন ফিরহাদ

Firhad Hakim on Controversy: তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্যকে সমর্থন করেনি তৃণমূল। এবার সেই বিতর্কে মুখ খুললেন ফিরহাদ হাকিম।

Firhad Hakim on Controversy: 'ওদের পাতা ফাঁদে আমরা পা দেব কেন?', কালী-বিতর্কে প্রশ্ন তুললেন ফিরহাদ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 4:14 PM

কলকাতা : ধর্মীয় ভাবাবেগ দিয়ে মানুষের মধ্যে বিভাজন তৈরি করা বিজেপি একটা ফাঁদ। সেই ফাঁদে আমরা পা দেব কেন? বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে এমনটাই বললেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্য নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, সেই ইস্যুতেই ফিরহাদ এমন মন্তব্য করেছেন। মহুয়ার মন্তব্যকে যে দলের তরফে সমর্থন করা হচ্ছে না, সেটাই এ দিন ফের একবার ফিরহাদ বুঝিয়ে দিলেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

তাঁর দাবি, বাংলায় বিজেপি বিভাজনের রাজনীতি করার চেষ্টা চালাচ্ছে, আর কেউ কেউ ওদের পাতা ফাঁদে পা দিচ্ছে। বেকারত্বের মতো আরও নানা সমস্যা আড়াল করতেই এমনটা করা হচ্ছে বলে মনে করেন তিনি। তিনি বলেন, ‘ওদের এই চালের মধ্যে কেন পড়ব? এটা বিজেপির রাজনীতি। কিছু মানুষ সেই জালে পা দিয়ে দিচ্ছে।’

সম্প্রতি, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র কালীপূজার রীতি নিয়ে একটি অনুষ্ঠানে এক বিশেষ মন্তব্য করেন। পরে একটি টুইটও করেন তিনি। মহুয়ার সেই মন্তব্য ঘিরে গত  কয়েকদিনে তুমুল সমালোচনা হয়েছে বিভিন্ন মহলে। একগুচ্ছ এফআইআর দায়ের করা হয়েছে তাঁর বিরুদ্ধে।

প্রথমেই দলের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল সাংসদের মন্তব্যকে সমর্থন করছে না দল। পরে নেতা-নেত্রীরাও ওই বক্তব্য সমর্থন করেননি। এরপর বুধবার দেখা যায় তৃণমূলের টুইটার হ্যান্ডেলে ‘আনফলো’ করেছেন মহুয়া। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইটার হ্যান্ডেল আগের মতোই ‘ফলো’ করছেন তিনি। এবার সেই ইস্যুতেই ফিরহাদ হাকিম দাবি করলেন বিজেপির পাতা ফাঁদে পা দেওয়া হচ্ছে এ ভাবে।

মহুয়া মৈত্রর বিরুদ্ধে বুধবার থেকে জেলায় জেলায় বিজেপি নেতারা অভিযোগ জানিয়েছেন।  ক্রমাগত চাপ বাড়ানো হয়েছে। এরপরই বুধবার মহুয়া টুইটে লিখেছিলেন,  ‘আমি কালীর উপাসনা করি। আমি কোনও কিছুর ভয় পাই না। সত্যের জন্য পিছন থেকে কারও সমর্থনের প্রয়োজন নেই।’