Firhad Hakim: ‘বিচার করুন, ভগবানের পরেই আপনারা’, বিচারপতিদের বললেন ফিরহাদ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Jan 24, 2023 | 2:18 PM

Firhad Hakim: মঙ্গলবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, 'যে কোনও ব্যাপারে পিআইএল হয়? হাইকোর্টে কত মামলা আটকে রয়েছে।'

Firhad Hakim: 'বিচার করুন, ভগবানের পরেই আপনারা', বিচারপতিদের বললেন ফিরহাদ
ফিরহাদ হাকিম (ফাইল ছবি)

কলকাতা: ‘হাইকোর্টকে নিয়ে খেলা হচ্ছে। কোর্টের একটা গরিমা আছে, সেটা বিজেপি নষ্ট করে দিচ্ছে। জানি না কেন, মাননীয় বিচারপতিরা কেন সহ্য করছেন?’ টাকা নয়ছয় করার অভিযোগে সম্প্রতি রাজ্যের বিরুদ্ধে একটি জনস্বার্থ মামলা (PIL) দায়ের হয়েছে কলতাতা হাইকোর্টে (Calcutta High Court)। সেই মামলা প্রসঙ্গেই এমনটা বললেন কলকাতা পুরনিগমের মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তিনি প্রশ্ন তুলেছেন, যে কোনও ব্যাপারে এভাবে জনস্বার্থ মামলা হয়? কত মামলা আটকে রয়েছে, সেগুলোর দ্রুত সমাধান জরুরি বলে মনে করছেন তিনি।

মঙ্গলবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘যে কোনও ব্যাপারে পিআইএল হয়? হাইকোর্টে কত মামলা আটকে রয়েছে। বিচারের বাণী নীরবে-নিভৃতে কাঁদছে। সেগুলোর সুরাহা কবে হবে? শুধু এই মশলাদার মামলাই হাইকোর্টে চলবে? বিচারপতিদের কাছে করজোড়ে অনুরোধ করছি, দয়া করে বিচার করুন। ভগবানের পরের স্থানটাই আপনাদের, আপনারা বিচার করুন।’

সাম্প্রতিককালে বিচারপতিদের সম্পর্কে নানা ধরনের মন্তব্য করতে শোনা গিয়েছে রাজনৈতিক নেতা-নেত্রীদের। আর হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে যে ভাবে বিক্ষোভ দেখানোর ছবি দেখা গিয়েছে, তা নিয়েও রাজনৈতিক তরজা কম হয়নি। এবার বিচারপতিদের কাছে প্রকৃত বিচারের আর্জি জানালেন ফিরহাদ।

উল্লেখ্য, আইন-শৃঙ্খলা সহ একাধিক ইস্যুতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা হয়েছে। রাজ্য সরকার বা রাজ্য পুলিশের ভূমিকা প্রশ্নও উঠেছে সে সব মামলা। এবার অভিযোগ উঠেছে, কেন্দ্রের পাঠানো অন্তত ২ লক্ষ ২৯ হাজার কোটি টাকা কোন খাতে ব্যবহার করা হয়েছে, তার কোনও হিসেব নেই। রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর, শিক্ষা দফতর ও পঞ্চায়েত দফতরের বিরুদ্ধে অভিযোগ তুলে জনস্বার্থ মামলা হয়েছে। ক্যাগ ও রাজ্যের অর্থসচিবকে সেই মামলায় যুক্ত করার নির্দেশ দিয়েছে আদালত।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla