JMB militants: দোষ কবুল চার জেএমবি জঙ্গির, বড় সাজা ঘোষণা আদালতের

JMB militants: ২০১৮-২০১৯ সালে ২১ জন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের এসটিএফ। সূত্রের খবর, সেই দলেই ছিলেন এই চার জন।

JMB militants: দোষ কবুল চার জেএমবি জঙ্গির, বড় সাজা ঘোষণা আদালতের
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 17, 2022 | 5:46 PM

কলকাতা: কিছুদিন আগেই ভোপাল থেকে গ্রেফতার হওয়া জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশের দুই জঙ্গির কলকাতা যোগের কথা সামনে এসেছিল। গোয়েন্দা সূত্রে খবর, বাংলাদেশ (Bangladesh) থেকে ভোপাল যাওয়ার আগে বাংলাতেই গা ঢাকা দিয়েছিল তাঁরা। স্বাধীনতা দিবসের আগে এই তথ্য সামনে আসাতে তীব্র চাপানউতর শুরু হয়েছিল নাগরিক মহলে। এদিকে এরইমধ্যে এবার চার জেএমবি জঙ্গির (JMB Militants) সাজা ঘোষণা করল আদালত। আবদুল রহিম, আবদুল রেজ্জাক, হাজিবুল্লার ও আসিফ ইকবাল এই চার জঙ্গির এদিন সাজা ঘোষণা করেছে নগর দায়রা আদালত। 

২০১৮-২০১৯ সালে ২১ জন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের এসটিএফ। সূত্রের খবর, সেই দলেই ছিলেন এই চার জন। তবে বর্তমানে এই চারজনই নিজেদের দোষ কবুল করেছে বলে জানা যাচ্ছে।  বুধবার কলকাতা নগর ও দায়রা আদালত আবদুল রহিম ও আবদুল রেজ্জাকের ৬ বছর জেল, হাজিবুল্লার ৫ বছর ও আসিফ ইকবালের ৫ বছরের জেলের সাজা ঘোষণা করে। 

এদিকে ইতিমধ্যেই এদের মধ্যে কয়েকজন চার বছর ও কয়েকজন তিন বছরের জেল খেটেছেন। এই সময়টা তাঁদের নতুন সাজার সময় থেকে বাদ যাবে বলে জানা যাচ্ছে। অন্যদিকে গত মার্চ মাসে ভোপাল থেকে ৭ জেএমবি জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। এদের মধ্যেও তিন বাংলাদেশির খোঁজ মেলে। তারাই বাংলা হয়ে মধ্যপ্রদেশে পাড়ি দিয়েছিল বলে গোয়েন্দা সূত্রে খবর মিলেছিল। তবে বাকিরা ছিল মধ্যপ্রদেশের বাসিন্দা। তবে কী রাজ্যে রাজ্যে নতুন করে মডিউল তৈরি করতে শুরু করে জেএমবি জঙ্গিরা? এ সন্দেহই আরও জোরালো হয় নতুন সাত জনের গ্রেফতারির পর। সাধারণত সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই মূলত মগজধোলাইয়ের কাজ করে জেএমবি। চলে নিয়োগ প্রক্রিয়া। বর্তমানে গোয়েন্দা সূত্রে খবর, জঙ্গিরা বিশেষ অ্যাপও ব্যবহার করতে শুরু করেছে। গোয়েন্দাদের সন্দেহ সোশ্যাল মিডিয়া ও অ্যাপের ব্যবহার করেই কাঁটাতারের এপারেও নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে জঙ্গিরা। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla