Presidency University: ছাত্র সংসদের দীর্ঘ লড়াইয়ের জয়, প্রেসিডেন্সির চার প্রান্তে বসল স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন

Presidency University: ২৭ জুন প্রেসিডেন্সি ক্যাম্পাসে বসানো হয়েছে এই স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন। ডিরোজিও, বেকার, নেতাজি সুভাষ এবং মেন বিল্ডিংয়ে বসানো হয়েছে এই অত্যাধুনিক মেশিন।

Presidency University: ছাত্র সংসদের দীর্ঘ লড়াইয়ের জয়, প্রেসিডেন্সির চার প্রান্তে বসল স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 10:52 PM

কলকাতা: দাবি ছিল দীর্ঘদিনের। এমনকী  ২০১৯ সালে ছাত্র সংসদ নির্বাচনে লড়ার সময় একাধিক ছাত্র সংগঠন যে দাবিগুলি নির্বাচনী ইস্তেহারে রাখে তার মধ্যে অন্যতম বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিল্ডিংয়ে স্যানিটরি ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসানোর দাবি। প্রেসিডেন্সির (Presidency University) ছাত্র সংসদের তরফে কর্তৃপক্ষের কাছে একাধিকবার ডেপুটেশন দেওয়া হয়েছিল একই দাবিতে। অবশেষে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের দীর্ঘ লড়াইয়ের পর অবশেষে এই দাবি মেনে নিল কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিল্ডিংয়ে বসল স্যানিটরি ন্যাপকিন ভেন্ডিং মেশিন। পূরণ হল ক্যাম্পাসের সাধারণ ছাত্র ছাত্রীদের দীর্ঘদিনের দাবি। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ৪ ডিসেম্বরে প্রেসিডেন্সিতে ছাত্র সংসদের দখল নেয় এসএফআই। ভোটে জেতার পরেও বারবার ছাত্র সংদের তরফে স্যানিটারি ন্যাপকিন বসানোর দাবি জানায় তাঁরা। দাবি জানিয়েছিল তৃণমূল ছাত্র পরিষদও। ডিন অব স্টুডেন্টেসের কাছেও গিয়েছিল ডেপুটেশন। তারপর থেকে চলছিল তোড়জোড়। কর্তৃপক্ষের তরফে ভেন্ডিং মেশিন বসানোর জন্য কিছুদিন আগেই ডাকা হয় টেন্ডার। অবশেষে সকলেরই দাবি পূরণ হওয়ায় খুশির হাওয়া পড়ুয়া মহলে। 

সূত্রের খবর, ২৭ জুন প্রেসিডেন্সি ক্যাম্পাসে বসানো হয়েছে এই স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন। ডিরোজিও, বেকার, নেতাজি সুভাষ এবং মেন বিল্ডিংয়ে বসানো হয়েছে এই অত্যাধুনিক মেশিন। দশ টাকা দিলে তিনটে করে স্যানিটারি ন্যাপকিনের পাওয়া যাবে এই মেশিন থেকে। নতুন এই উদ্যোগের ফলে উপকৃত হতে চলেছেন ক্যাম্পাসের ছাত্রীরা। ঋতুস্রাব চলাকালীন সস্তায় সহজেই তাঁরা এখন থেকে ক্যাম্পাসের মধ্যেই সহজেই পেয়ে যাবেন স্যানিটারি ন্যাপকিন।