Constable Arrest: চাকরি দেওয়ার নামে ‘প্রতারণা’, কলকাতা পুলিশের কনস্টেবল গ্রেফতার

Kolkata Police: চাকরি পাইয়ে দেওয়া থেকে শুরু করে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে উত্তম সামন্তের নামে।

Constable Arrest: চাকরি দেওয়ার নামে 'প্রতারণা', কলকাতা পুলিশের কনস্টেবল গ্রেফতার
গ্রেফতার উত্তম সামন্ত। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jul 14, 2022 | 11:33 PM

কলকাতা: লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ। সেই অভিযোগে গ্রেফতার করা হল কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের কনস্টেবল। বুধবার কনস্টেবল উত্তম সামন্তকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা শাখা। চাকরি দেওয়া, লাইসেন্স দেওয়ার নামে প্রতারণার অভিযোগ রয়েছে উত্তম সামন্তের বিরুদ্ধে। কলকাতা পুলিশের গোয়েন্দা শাখার আধিকারিকরা তাঁকে গ্রেফতার করেন। পুলিশ সূত্রে খবর, তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহানের আপ্ত সহায়কের অভিযোগের ভিত্তিতেই তদন্ত নামে পুলিশ। এরপরই উত্তম সামন্তকে গ্রেফতার করে গোয়েন্দারা।

চাকরি পাইয়ে দেওয়া থেকে শুরু করে বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে উত্তম সামন্তের নামে। মূলত নিজের পদকে ভাঙিয়ে এই টাকা তিনি তুলতেন বলেও অভিযোগ রয়েছে। প্রায় ৪০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে স্পেশাল ব্রাঞ্চের কনস্টেবল উত্তম সামন্তের বিরুদ্ধে। সূত্রের খবর, কনস্টেবল উত্তম সামন্ত একসময় সাংসদ অভিনেত্রী নুসরত জাহানের নিরাপত্তার দায়িত্বেও ছিলেন। মিউনিসিপ্যালিটির লাইসেন্স, চাকরি এবং পুলিশে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে দেদার টাকা নিতেন বলে অভিযোগ।

এদিন ধৃতকে আলিপুর আদালতে তোলা হয়। আগামী ২২ তারিখ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। পুলিশ সূত্রে খবর, কড়েয়া থানায় একটি অভিযোগ দায়ের হয়। শুধু কড়েয়া থানাই নয়, কলকাতা পুলিশ কমিশনারের কাছেও অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানের আপ্ত সহায়ক একটি অভিযোগ দায়ের করেছিলেন। শুরু হয় তদন্ত। এরপরই গ্রেফতার করা হয় উত্তম সামন্তকে।

এই খবরটিও পড়ুন

ধৃতকে জিজ্ঞাসাবাদ করে মূলত তদন্তকারীরা জানতে চাইছেন, এই প্রতারণার জাল কত দূর ছড়িয়েছে। এই ঘটনার আড়ালে কোনও চক্র কাজ করছে কি না, কাজ করলে তাতে আর কোনও পুলিশ কর্মী যুক্ত কি না, সবটাই জানতে চান তদন্তকারীরা। পুলিশ সূত্রে খবর, ৪২ বছর বয়সী উত্তম সামন্ত পূর্ব মেদিনীপুরের মেচেদার বাসিন্দা। বুধবার তাঁকে গ্রেফতার করা হয়। কলকাতার শেক্সপিয়র সরণির ২/১ লর্ড সিনহা রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla