Weather Update: কলকাতা সহ ৬ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, আপনার জেলায় কেমন থাকবে আকাশ?

Rain : আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আগামী ১৪ তারিখে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ আবারও কিছুটা বাড়বে। তবে উত্তরের জেলাগুলিতে আপাতত খুব বেশি বৃষ্টির সম্ভাবনা নেই।

Weather Update: কলকাতা সহ ৬ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, আপনার জেলায় কেমন থাকবে আকাশ?
নিম্নচাপের বৃষ্টি দক্ষিণবঙ্গে। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 10, 2022 | 7:32 PM

কলকাতা : নিম্নচাপ এখন অনেকটাই শক্তি হারিয়ে পূর্ব মধ্যপ্রদেশের উপর রয়েছে। কিন্তু এই নিম্নচাপটি সরে গেলেও বাংলার উপকূলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি (Rain Forecast) চলবে। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। এর পাশাপাশি হাওড়া ও কলকাতার বেশ কিছু এলাকাতেও মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার কেবল পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার কিচু জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হয়েছে। আগামিকাল (বৃহস্পতিবার) থেকে পশ্চিমের জেলাগুলিতে কিছুটা বেশি বৃষ্টি হতে পারে। সেই তালিকায় রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম। তবে নিম্নচাপের এই বৃষ্টির পরেও দক্ষিণবঙ্গে বর্ষার ঘাটতি কমেনি। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির ঘাটতি কিছুটা কমলেও সামগ্রিকভাবে দক্ষিণবঙ্গে এখনও বর্ষার ঘাটতি রয়েছে।

এদিকে আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আগামী ১৪ তারিখে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ আবারও কিছুটা বাড়বে। তবে উত্তরের জেলাগুলিতে আপাতত খুব বেশি বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে, এই ক’দিন মৎসজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। ১১ অগস্ট পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎসজীবীদের। নিম্নচাপের জেরে রাজ্যের উপকূলীয় জেলাগুলিতে অর্থাৎ, পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় ঝোড়ো হাওয়া বইতে পারে বৃহস্পতিবার। হাওয়ার গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার। এই সময়ে উপকূলবর্তী এলাকায় ঘুরতে যাওয়া পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। উল্লেখ্য, বুধবারও দিনভর কলকাতা ও শহরতলির বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। আপাতত নিম্নচাপ অন্যদিকে সরে গেলেও বাংলার উপকূলে একটি ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণের একাধিক জেলায় বৃষ্টি চলতে থাকবে বৃহস্পতিবারও।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla